ঢাকা মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪
ডেসকোর নতুন চেয়ারম্যান মোহাম্মদ রফিকুল ইসলাম
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-১০-২১ ১৫:৪৫:১৬

 ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানী(ডেসকো) লিমিটেডের পরিচালনা পর্ষদ পুনর্গঠন করেছে সরকার। পর্ষদের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব(উন্নয়ন) মোহাম্মদ রফিকুল ইসলাম।  
 গতকাল ২১শে অক্টোবর রাতে বিদ্যুৎ বিভাগের কোম্পানী অ্যাফেয়ার্স-২ অধিশাখার উপসচিব মাকসুদা খন্দকার স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।
 এর আগে গত ২রা সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে ডেসকোর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনরত বিদ্যুৎ বিভাগের সাবেক অতিরিক্ত সচিব ড. সৈয়দ মাসুম আহমেদকে অন্যত্র বদলি করা হয়।
 জানা গেছে, ডেসকো’র নতুন চেয়ারম্যান মোহাম্মদ রফিকুল ইসলাম ১৩বিসিএস প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি ১৯৯৪ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। তিনি বিভিন্ন জেলায় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার(ভূমি), দুর্নীতি দমন কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার, মন্ত্রীর একান্ত সচিব, মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, জেলা পরিষদের সচিব ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে বিভিন্ন জেলায় কর্মরত ছিলেন। তিনি ২০১৭ সালের এপ্রিল হতে ২০২১ সালের এপ্রিল পর্যন্ত রাজবাড়ী জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি সর্বশেষ বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন।
 মোহাম্মদ রফিকুল ইসলাম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয় হতে গভর্নেন্স এন্ড ডেভেলপমেন্ট বিষয়ে মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করেন। তিনি জনপ্রশাসন  মন্ত্রণালয়ের বৃত্তি নিয়ে লন্ডনের গ্রেনিচ বিশ্ববিদ্যালয় হতে  সাসটেনেবল ডেভেলপমেন্ট বিষয়ে আরো একটি মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করেন।

দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে ডিজিটালাইজেশনের ওপর জোরারোপ প্রধান উপদেষ্টার
ডেসকোর নতুন চেয়ারম্যান মোহাম্মদ রফিকুল ইসলাম
পরিবর্তন এসেছে শাহজালাল বিমানবন্দরের যাত্রীসেবায়
সর্বশেষ সংবাদ