ঢাকা বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
রাজবাড়ীতে ইউপি সদস্যদের অপসারণ না করার দাবীতে মানববন্ধন॥স্মারকলিপি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-১০-২২ ১৫:৫৪:০৩

 ইউনিয়ন পরিষদের সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের অপসারণ না করার দাবীতে রাজবাড়ীতে মানববন্ধন করেছে ইউপি সদস্যরা। 
 গতকাল ২২শে অক্টোবর দুপুরে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে তারা। মানববন্ধনে জেলার ৪২টি ইউনিয়ন পরিষদের সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যগণ অশগ্রহণ করেন।
 এতে আলীপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোঃ আব্দুল আলিম, রামকান্তপুর ইউনিয়নের ইউপি সদস্য মোঃ ইব্রাহিম মোল্লা, দাদশী ইউনিয়নের ইউপি সদস্য শফিকুল ইসলাম ও বরাট ইউনিয়নের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মোছাঃ নার্গিস বেগমসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
 মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের ওপর জনগনের অর্পিত দায়িত্ব বিগত দিনের ন্যায় বর্তমানেও আমরা পালন করে আসছি। এমতাবস্থায় বিগত কয়েকদিন যাবৎ বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানতে পেরেছি যে, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, সিটি কর্পোরেশন ও পৌরসভার ন্যায় সকল ইউনিয়ন পরিষদের সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যগণকে স্ব-স্ব পদ হতে অপসারণ করা হবে। ইউনিয়ন পরিষদ স্থানীয় সরকার বিভাগের সবচেয়ে তৃণমূল পর্যায়ের একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের সাথে স্থানীয় পর্যায়ের প্রান্তিক জনগোষ্ঠীর বহু মাত্রিক সুযোগ-সুবিধা গ্রহণ জড়িত। বিশেষ করে গ্রাম্য সালিশ বা গ্রাম্য আদালত, জন্ম ও মৃত্যু নিবন্ধন, নাগরিকত্ব সনদ, ওয়ারিশ সনদ প্রদানসহ সরকারী নানামুখী দাপ্তরিক কর্মকান্ড সম্পাদন করে থাকে। জনগণের সেবার কথা চিন্তা করেই তাদের অপসারণ না করার দাবী করেন তারা।
 মানববন্ধন শেষে রাজবাড়ীর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) সিদ্ধার্থ ভৌমিকের কাছে স্মারকলিপি প্রদান করেন তারা।

 

সুলতানপুরে গৃহবধু হাসিকে হত্যার দায়ে স্বামী মনিরের ফাঁসির আদেশ
দৌলতদিয়া পতিতাপল্লীর ক্লুলেস সুমি হত্যাকান্ডের রহস্য উদঘাটন॥গ্রেপ্তার-৩
নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরায় ২৪ জন জেলের জেল
সর্বশেষ সংবাদ