ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দির কৃতি সন্তান সাংবাদিক-রাজনীতিবিদ ফকীর আব্দুর রাজ্জাকের ইন্তেকাল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-২৫ ১৪:৩৯:৫৭

খ্যাতিমান সাংবাদিক-কলামিস্ট ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং রাজবাজকাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলার কৃতি সন্তান ফকীর আব্দুর রাজ্জাক(৭৪) আর নেই। 

   গতকাল ২৫শে অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে তিনি বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের দক্ষিণবাড়ী গ্রামের নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন যাবৎ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। 

  প্রয়াতের পারিবারিক সূত্রে জানা গেছে, আজ ২৬শে অক্টোবর বেলা ১১টায় নিজ বাড়ীতে জানাযার নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি রাজবাড়ী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. ফকীর আব্দুর রশিদের ছোট ভাই

  বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফকীর আব্দুর রাজ্জাক ১৯৮১ সালে মহিউদ্দিন-রাজ্জাকের নেতৃত্বাধীন ‘পুনর্গঠিত বাকশাল’-এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক ছিলেন। ছাত্র জীবনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শাহ্ মখদুল হলের ভিপি নির্বাচিত হন। মহান মুক্তিযুদ্ধের সময় সংগঠকের দায়িত্ব পালনের পাশাপাশি নিজেও সরাসরি যুদ্ধে অংশগ্রহণ করেন। ফজলুল হক মনি’র সাথে তাঁর গভীর রাজনৈতিক সম্পর্ক ছিল। অধুনালুপ্ত দৈনিক বাংলার বাণী পত্রিকা প্রকাশের শুরু থেকে দীর্ঘদিন যাবৎ তিনি তার সাথে সম্পৃক্ত ছিলেন।  

  এছাড়াও আমৃত্যু দৈনিক সংবাদ, যুগান্তর, সমকালসহ দেশের শীর্ষস্থানীয় সংবাদপত্রগুলোতে কলাম লিখে গেছেন। তাঁর মৃত্যুতে রাজবাড়ীর বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ গভীর শোক প্রকাশ করেছেন। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ