ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
পাংশায় করোনা পরিস্থিতিতের ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনসহ সচল প্রাণিসম্পদ কার্যালয়
  • মোক্তার হোসেন
  • ২০২০-০৫-১৮ ১৯:০৭:৩২
পাংশা উপজেলায় করোনা পরিস্থিতিতেও এনএটিপি’র ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনসহ সচল রয়েছে প্রাণিসম্পদ দপ্তর -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় করোনা ভাইরাস সংকটকালেও ২০১৯-২০২০ অর্থবছরের এনএটিপি প্রকল্প-২ এর আওতায় সিআইজি সদস্য ও অন্যান্য খামারিদের গবাদি প্রাণির ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনসহ সার্বিক কার্যক্রম সচল রেখেছে প্রাণিসম্পদ দপ্তর।
  জানা যায়, পাংশা উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের মাধ্যমে সরাসরি গরু, ছাগল, হাঁস, মুরগির চিকিৎসা, কৃত্রিম প্রজনন সেবা, খামারিদের পরামর্শ, জুনটিক ডিজিজ প্রতিরোধ কার্যক্রম এবং এনএটিপি’র ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনসহ সার্বিক কার্যক্রম পরিচালিত হচ্ছে।
  পাংশা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ প্রভাস চন্দ্র সেন জানান, করোনা সংকটের মধ্যেও ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনসহ সার্বিক কার্যক্রম সচল রাখা হয়েছে।   
  পাংশা উপজেলায় প্রায় দুইশত গরুর খামার, একশ মুরগী খামার, ২০টি ছাগলের খামার ও ৩০টি হাঁসের খামার রয়েছে। এ সমস্ত খামার নিয়মিত পরিদর্শন ও প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করা হয়। প্রতিদিন শতাধিক ব্যক্তি তাদের গবাদি পশু-পাখিসহ সরাসরি সেবা নিতে প্রাণিসম্পদ দপ্তরে আসেন। বর্তমান সরকার প্রাণিসম্পদ দপ্তরের মাধ্যমে এনএটিপি-২ প্রকল্পের আওতায় ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনসহ নানা কর্মসূচী গ্রহণ করেছেন। সাধারণ মানুষ তাদের অসুস্থ গরু-ছাগল নিয়ে সরাসরি প্রাণিসম্পদ দপ্তরে আসেন। খামারিদের গাভী ডেলিভারীসহ নানা রোগের সেবা প্রদান করা হয় জরুরী ভাবে। খামারিরা মানুষের পুষ্টি ও প্রাণিজ আমিষ পূরণসহ দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন।

 

রাজবাড়ীতে বালুর চরম সংকটে ছয় মাসে দাম বেড়ে দ্বিগুণ॥ব্যাহত হচ্ছে উন্নয়ন কাজ
রাজবাড়ী সদর উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
রাজবাড়ীতে পুলিশ সদস্যদের দক্ষতা উন্নয়ন কোর্সের প্রশিক্ষণ সনদ বিতরণ
সর্বশেষ সংবাদ