ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী শহরের বিনোদপুরের মদিনা চানাচুর কারখানাকে ৫হাজার টাকা জরিমানা
  • সুশীল দাস
  • ২০২০-১০-২৮ ১৫:৩৯:৫২
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি দল গত ২৭শে অক্টোবর রাজবাড়ী শহরের বিনোদপুর কলেজ পাড়ার মদিনা চানাচুর কারখানায় তদারকি অভিযান পরিচালনা করে -মাতৃকণ্ঠ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলামের নেতৃত্বে গত ২৭শে অক্টোবর দুপুরে রাজবাড়ী শহরের বিনোদপুর কলেজ পাড়ায় অবস্থিত মদিনা চানাচুর কারখানায় তদারকি অভিযান পরিচালনা করা হয়। 
  অভিযানকালে কারখানার প্রয়োজনীয় কাগজপত্র হালনাগাদ না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশ ও পোড়া তেল রিফাইনিং করে ব্যবহারের প্রমাণ পাওয়ায় কারখানার মালিককে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের সংশ্লিষ্ট ধারায় ৫হাজার টাকা জরিমানা করা হয়। জেলা স্যানিটারী ইন্সপেক্টর সূর্য কুমার প্রামানিক ও পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করে। 
   উল্লেখ্য, মদিনা চানাচুর কারখানার মালিক দীর্ঘদিন ধরে সুদৃশ্য মোড়কে নিম্নমানের চানাচুর তৈরী করে বাজারজাত করার পাশাপাশি ‘রেজা ফুড প্রডাক্টস’ নামে মদিনা ব্র্যান্ডের মানবদেহের জন্য, বিশেষ করে শিশুদের জন্য অত্যন্ত ক্ষতিকর নুডলস চিপস, বুটের ডাল(অ্যাংকর) ভাজা, কামরাঙ্গা চানাচুর, ঝাল মুড়ি-এসব ভাজাপোড়া পণ্য তৈরী করে বাজারজাত করে আসছে। অপেক্ষাকৃত কম মূল্য ও মুখরোচক হওয়ায় শিশুসহ সকল বয়সী ভোক্তারা প্রতিষ্ঠিত কোম্পানীগুলোর এ জাতীয় পণ্যের চেয়ে লোকাল মদিনা ব্র্যান্ডের পণ্যই বেশী কিনছে। আবার খুচরা দোকানীদের তুলনামূলকভাবে বেশী কমিশন দেয়ায় তারাও মদিনার চানাচুর জাতীয় পণ্য বিক্রিতে উৎসাহিত হচ্ছে।      

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ