ঢাকা রবিবার, জুন ১৬, ২০২৪
যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্যাটারসন সিটির কাউন্সিলম্যান পদে বাংলাদেশী বংশোদ্ভুত দুই প্রার্থী
  • নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু
  • ২০২০-১০-২৮ ১৫:৪২:৩২
আসন্ন সিটি কাউন্সিল নির্বাচনে যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটির নির্বাচনে শাহীন খালিক ও আক্তারুজ্জামান ফয়সল প্রতিদ্বন্দ্বিতা করছেন -মাতৃকণ্ঠ।

আসন্ন সিটি কাউন্সিল নির্বাচনকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটির ২নম্বর ওয়ার্ড এখন প্রচার-প্রচারণায় সরগরম। 

  বাংলাদেশী বংশোদ্ভুত সাবেক দুই কাউন্সিলম্যান ছাড়াও নির্বাচনী ময়দান চষে বেড়াচ্ছেন ৫জন প্রার্থী। উন্নয়নের নানা আশ্বাস দিয়ে ভোটারদের মন জয়ের চেষ্টা করছেন তারা। এছাড়াও একই দিনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনসহ স্থানীয় গুরুত্বপূর্ণ একাধিক নির্বাচন হওয়ায় ভোটারদের মধ্যে বিরাজ করছে অন্যরকম আমেজ।

  প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর প্যাটারসন সিটিতে ২০ হাজার বাংলাদেশী অভিবাসীর বসবাস। ২নম্বর ওয়ার্ডে বাংলাদেশীসহ বিভিন্ন জাতি-গোষ্ঠীর ভোটার রয়েছেন সাড়ে ১৪ হাজার, যার অধিকাংশই বাংলাদেশী বংশোদ্ভুত। বিগত ৮ বছর ধরে একটানা ওয়ার্ডটি বাংলাদেশী বংশোদ্ভুত সাবেক ২জন কাউন্সিলম্যানের দখলে। ৪বছর করে পর্যায়ক্রমে দায়িত্ব পালন করেছেন আক্তারুজ্জামান ফয়সল এবং শাহীন খালিক। আগামী ৩রা নভেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে আবারও লড়ছেন প্রতিদ্বন্দ্বী এই ২জন প্রার্থী। কমিনিউনিটির উন্নয়নকে মাথায় রেখে প্রতিনিধি নির্বাচনের ক্ষেত্রে ভোটারও বেশ সচেতন।

  উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শাহীন খালিক তাকে ভোট দিয়ে নির্বাচিত করতে নানা যুক্তি তুলে ধরছেন। এ ক্ষেত্রে মসজিদগুলোতে মাইকে প্রকাশ্যে আজান, পাবলিক স্কুলগুলোতে মুসলিম শিক্ষার্থীদের জন্য হালাল খাবারের ব্যবস্থা, বাংলাদেশ বুলেবার্ড হিসেবে প্যাটারসনের প্রধান সড়কের নামকরণসহ উন্নয়নের নানা ফিরিস্তি তুলে ধরছেন তিনি। 

  অপরদিকে, আক্তারুজ্জামান ফয়সল বাড়ী-ঘরের ট্যাক্স ও স্যুয়ারেজ(পয়ঃনিষ্কাশন) বিল বৃদ্বির বিরুদ্ধে আন্দোলন, অপরাধ দমনে রাখা ভূমিকাসহ নাগরিক সুবিধা বৃদ্ধিতে বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে ভোটারদের মন জয়ের চেষ্টা করছেন।

  উল্লেখ্য, গত ১২ই মে ওয়ার্ডটিতে অনুষ্ঠিত নির্বাচনে কাউন্সিলম্যান পদে আক্তারুজ্জামান ফয়সল ও শাহীন খালিক সমান সংখ্যক ভোট পাওয়ায় কাউকে বিজয়ী ঘোষণা না করে আগামী ৩রা নভেম্বর প্রসিডেন্ট নির্বাচনের সাথে বিশেষ এই নির্বাচনের আয়োজন করে প্যাটারসন সিটি কাউন্সিল নির্বাচন কর্তৃপক্ষ। 

পবিত্র হজ্ব পালনে সস্ত্রীক মক্কায় অবস্থান করছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা সোলায়মান আলী
সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
সর্বশেষ সংবাদ