ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
মহানবী(সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে রাজবাড়ীতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল-সমাবেশ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-২৯ ১৫:০০:৩৭
ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে মহানবী(সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে গতকাল ২৯শে আগস্ট বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার আয়োজনে শহরে বিক্ষোভ মিছিল বের হয় -মাতৃকণ্ঠ।

ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে মহানবী(সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার আয়োজনে গতকাল ২৯শে আগস্ট বিকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
  রাজবাড়ী সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে প্রধান সড়ক ও বাজার প্রদক্ষিণ করে সংগঠনের জেলা কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। 
  সমাবেশে ইসলামী আন্দোলনের জেলা শাখার সভাপতি আলহাজ্ব নূর মহম্মদ মিয়া, সাধারণ সম্পাদক মুফতি গোলাম কবির মাসুম ও ক্বারী মোঃ আবু ইউসুফ প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে মহানবী(সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ জানান। 
  উল্লেখ্য, ফ্রান্সের রাজধানী প্যারিসের উপকণ্ঠের একটি স্কুলের ইতিহাস ও ভূগোলের শিক্ষক স্যামুয়েল প্যাটি শিক্ষার্থীদের মত প্রকাশের স্বাধীনতা শেখাতে ইসলামের নবীর কার্টুন দেখানোর পর আব্দুলাখ(১৮) নামে চেচেন বংশোদ্ভুত এক মুসলিম কিশোর ৬০ কিলোমিটার দূরের একটি শহর থেকে এসে ওই শিক্ষককে খুঁজে বের করে ছুরিকাঘাত করে তাকে হত্যার পর শিরোচ্ছেদ করে। পরে সে পুলিশের গুলিতে মারা যায়। ওই ঘটনার পর ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো নিহত শিক্ষক স্যামুয়েল প্যাটিকে ফ্রান্সের সর্বোচ্চ মরণোত্তর পদকে ভূষিত করার পাশাপাশি রাষ্ট্রীয়ভাবে মহানবীর ওই কার্টুনচিত্র দেয়ালে দেয়ালে প্রদর্শনের নির্দেশ দেন। 

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ