ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ইলিশ রক্ষা অভিযানের ১৮তম দিনে ১১ জেলের জেল॥৩জনের জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-৩১ ১৪:৩৮:৪৫

চলমান ইলিশ রক্ষা অভিযানের ১৮তম দিনে গতকাল ৩১শে অক্টোবর পদ্মা নদীর রাজবাড়ী জেলাধীন এলাকায় পরিচালিত অভিযানে ১১জন জেলেকে ৫দিন করে কারাদন্ড, ৩জন জেলেকে জরিমানা, উদ্ধারকৃত ৫৫ কেজি ইলিশ ও ১২ কেজি অন্যান্য মাছ এতিমখানায় প্রদান এবং জব্দকৃত ১লক্ষ ২৩হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। 
  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, গতকাল শনিবার ভোর রাত থেকে দিনব্যাপী জেলার অন্তর্গত পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ১৪ জন জেলেকে আটক করা হয়। 
  পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ১১জন জেলেকে ৫ দিন করে কারাদন্ড প্রদান ও ৩ জন জেলেকে ৬হাজার টাকা জরিমানা করা হয়। 
  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলার এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুর রহমান এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল শিকদার। 
  এছাড়াও অভিযানকালে উদ্ধারকৃত ৫৫ কেজি ইলিশ ও ১২ কেজি অন্যান্য মাছ এতিমখানায় প্রদান এবং জব্দকৃত ১লক্ষ ২৩ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল নদীর পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণসহ পুলিশ ও আর্মড ব্যাটালিয়ন আনসার সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।
  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল আরো জানান, গত ১৪ই অক্টোবর অভিযান শুরুর পর থেকে গতকাল শনিবার পর্যন্ত মোট ১৯৯ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান, ৫৪ হাজার টাকা জরিমানা আদায়, জব্দকৃত কয়েকটি জেলে নৌকা নিলামে ১ লক্ষ ৮৪ হাজার টাকায় বিক্রি, ৭৫টি জেলে নৌকা ফুটো করে সাময়িকভাবে বিকল দেয়া, ৫২৩ কেজি ইলিশ ও ৪৫ কেজি অন্যান্য মাছ উদ্ধার করে এতিমখানায় প্রদান এবং ৩ কোটি ৫২ লক্ষ টাকা মূল্যের ২২ লক্ষ ৯শত মিটার কারেন্ট জাল ও ৫টি অন্যান্য জাল জব্দ করে নদীর পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।    

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ