ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
রাজবাড়ীর কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা ডাঃ সেলিম আহমদের ইন্তেকাল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-৩১ ১৪:৪০:১৬

বাংলাদেশ লিবারেশন ফোর্স (বিএলএফ)-এর ইনসট্রাক্টর ও জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ)-এর প্রতিষ্ঠাকালীন নেতা রাজবাড়ীর কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা ডাঃ সেলিম আহমদ গত ২৯শে অক্টোবর দুপুর ৩টায় রাজধানী ঢাকার শমরিতা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

  তিনি দীর্ঘদিন হার্টের সমস্যা জনিত হৃদরোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২কন্যা, ৪ভাই ও ১ বোন রেখে গেছেন। হাসপাতালে তার মৃত্যুর সময় সহধর্মিনী ন্যাশানাল হসপিটালের চিকিৎসক ডাঃ নাসরিন সুলতানা পাশে ছিলেন। তার বড় মেয়ে চন্দ্রমা আহমদ বর্তমানে আমেরিকায় পিএইচডি গবেষণার সঙ্গে যুক্ত ও ছোট মেয়ে ডাঃ অমৃতা আহমদ ঢাকা মুগদা হসপিটালে কর্মরত। সেলিম আহমদ বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের আজীবন সদস্য ও সাবেক কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ছিলেন। ডাঃ সেলিম আহমদের জন্ম ১৯৫২ সালে। তিনি রাজবাড়ী শহরের সজ্জনকান্দা(বড়পুল) এলাকার বাসিন্দা মরহুম আব্দুল মাজেদ মোল্লার ৭জন ছেলের মধ্যে পঞ্চম।

  গত ২৯শে অক্টোব বাদ এশা ঢাকার মগবাজারস্থ নিজ বাসভবন সংলগ্ন মসজিদে নামাজে তার নামাজে জানাযা শেষে আজিমপুর কবরস্থানে সরকার কর্তৃক মুক্তিযোদ্ধাদের নিদিষ্ট জায়গায় রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়। ডাঃ সেলিম আহমদের পূর্ব ইচ্ছা অনুযায়ী রাষ্ট্রীয় গার্ড অব অনারের আগ মূহুর্তে চক্ষু দান করেন।

  উল্লেখ্য, ডাঃ সেলিম আহমেদ রাজবাড়ী জেলা জাসদের প্রয়াত সভাপতি আহমেদ নিজাম মন্টু এবং জেলা আওয়ামীলীগ নেতা মোহসীন উদ্দিন বতুর ভাই। 

  জাসদের শোক প্রকাশ ঃ জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ)-এর প্রতিষ্ঠাকালীন নেতা বীর মুক্তিযোদ্ধা ডাঃ সেলিম আহমদের মৃত্যুতে জাসদের কেন্দ্রীয় সভাপতি হাসানুল হক ইনু এমপি এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি গভীর শোক প্রকাশ করেছেন। 

  গত ২৯শে আগস্ট এক শোক বিবৃতিতে তারা ডাঃ সেলিম আহমেদের আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্য ও স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে বলেন, ডাঃ সেলিম আহমেদ ৬০-এর দশকে ছাত্রলীগের নেতা হিসেবে জাতীয়তাবাদী আন্দোলন-স্বাধীনতা আন্দোলন, মুক্তিযুদ্ধে বিএলএফ তথা মুজিব বাহিনীর গেরিলা ট্রেনিং ক্যাম্পের অন্যতম প্রশিক্ষক, স্বাধীন দেশে জাসদ গঠন ও সমাজ পরিবর্তনের বিপ্লবী সংগ্রাম, বিএমএ’র নেতা হিসেবে গণমুখী স্বাস্থ্য নীতির পক্ষে আন্দোলনে যে ভূমিকা পালন করেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ