ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ইলিশ রক্ষা অভিযানের ১৯তম দিনে ১২ জেলের কারাদন্ড
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-০১ ১৫:২৬:৩২
পদ্মা নদীর রাজবাড়ী জেলাধীন এলাকায় গতকাল ১লা নভেম্বর পরিচালিত অভিযানে ১২জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জব্দকৃত ৩ লক্ষ ৫৪ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় -মাতৃকণ্ঠ।

চলমান ইলিশ রক্ষা অভিযানের ১৯তম দিনে গতকাল ১লা নভেম্বর পদ্মা নদীর রাজবাড়ী জেলাধীন এলাকায় পরিচালিত অভিযানে ১২জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড, উদ্ধারকৃত ৪৬ কেজি ইলিশ মাছ এতিমখানায় প্রদান, জব্দকৃত ৩ লক্ষ ৫৪ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস এবং আটককৃত ২টি জেলে নৌকা নিলামে ৩০ হাজার টাকা বিক্রি করা হয়েছে। 
  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, গতকাল রবিবার ভোর রাত থেকে দিনব্যাপী জেলার অন্তর্গত পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে এই অভিযান পরিচালনা করা হয়। 
  অভিযানকালে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ১২ জন জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাদের মধ্যকার ৮ জনকে ১০ দিন করে, ৩ জনকে ৭দিন করে এবং ১ জনকে ৫দিনের কারাদন্ড প্রদান করা হয়। 
  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল হুদা এবং গোয়ালন্দ উপজেলার সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলাম। 
  এছাড়াও অভিযানকালে উদ্ধারকৃত ৪৬ কেজি ইলিশ মাছ এতিমখানায় প্রদান, জব্দকৃত ৩ লক্ষ ৫৪ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল নদীর পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস এবং আটককৃত ২টি জেলে প্রকাশ্য নৌকা নিলামে ৩০ হাজার টাকায় বিক্রি করা হয়। মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণসহ পুলিশ ও আর্মড ব্যাটালিয়ন আনসার সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।
  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল আরো জানান, গত ১৪ই অক্টোবর অভিযান শুরুর পর থেকে গতকাল রবিবার পর্যন্ত ১৯ দিনে মোট ২১১ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান, ৫৪ হাজার টাকা জরিমানা আদায়, জব্দকৃত কয়েকটি জেলে নৌকা নিলামে২ লক্ষ ১৪ হাজার টাকায় বিক্রি, উদ্ধারকৃত ৫৬৯ কেজি ইলিশ ও ৫০ কেজি অন্যান্য মাছ এতিমখানায় প্রদান এবং ৩ কোটি ৯৬ লক্ষ ১শত টাকা মূল্যের ২৬ লক্ষ ৪৪০ মিটার কারেন্ট জাল ও ৫টি অন্যান্য জাল জব্দ করে নদীর পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।    

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ