ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
নথি চুরির ঘটনায় এডঃ আশীষ ও তার দুই সহকারীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে রাজবাড়ী থানায় মামলা
  • সুশীল দাস
  • ২০২০-১১-০১ ১৫:৩৩:২৮

অতিরিক্ত জেলা ও দায়রা আদালত থেকে বিচারের শেষ পর্যায়ে আসা গুরুত্বপূর্ণ একটি মাদক মামলার মূলনথি চুরির ঘটনায় এডঃ সুদীপ্ত গুহ আশীষ ও তার দুই সহকারীর বিরুদ্ধে রাজবাড়ী থানায় মামলা দায়ের হয়েছে।

  গত ৩০শে অক্টোবর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পেশকার ওয়াদুদ খান বাদী হয়ে আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ(দ্রুত বিচার) আইনে রাজবাড়ী থানায় মামলাটি দায়ের করেন। মামলায় এডঃ সুদীপ্ত গুহ আশীষ ছাড়াও তার দুই সহকারীকে(আইনজীবী সহকারী লক্ষণ রায় ও শিক্ষানবীশ আইনজীবী সহকারী মাসুদুর রহমান) আসামী করা হয়েছে। 

  মামলার অভিযোগ সূত্রে প্রকাশ, গত ২৫শে অক্টোবর দুপুর সাড়ে ১২টার দিকে এডঃ সুদীপ্ত গুহ আশীষ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন দায়রা-৫৪৭/১৩ নং মাদক মামলার নথি দেখতে চান। পেশকার ওয়াদুদ খানের নির্দেশে ওই আদালতের পিয়ন লিটন তাকে নথি দেন। আদালত কক্ষে নথি দেখার এক ফাঁকে পেশকার ও পিয়নের চোখ ফাঁকি দিয়ে এডঃ আশীষ নথি নিয়ে রওয়ানা হন। পিয়ন লিটন তার পিছু নিলে এডঃ আশীষের সহকারীরা তার গতিরোধ করে এবং এডঃ আশীষ তাকে ভয়-ভীতি দেখিয়ে নথি নিয়ে চলে যান। এ বিষয়ে আদালত কর্তৃপক্ষ জেলা বার এসোসিয়েশনের নেতৃবৃন্দের মাধ্যমে এডঃ আশীষের কাছ থেকে নথি উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়ে মামলা দায়েরের সিদ্ধান্ত নেয়।

  রাজবাড়ী থানার পরিদর্শক(তদন্ত) মোঃ আমিনুল ইসলাম জানান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত থেকে বিচারাধীন মাদক মামলার নথি চুরির অভিযোগে এডঃ সুদীপ্ত গুহ আশীষসহ ৩জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। থানার এস.আই মোঃ শহীদুজ্জামান মামলাটি তদন্ত করছেন। 

  এস.আই শহীদুজ্জামান জানান, মামলার নথি উদ্ধারসহ অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

  মামলা দায়েরের পাশাপাশি বিচারের শেষ পর্যায়ে আসা গুরুত্বপূর্ণ মাদক মামলার নথি চুরির বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য রাজবাড়ীর জেলা ও দায়রা জজ আদালত থেকে জেলা বার এসোসিয়েশনে পত্র প্রদান করা হয়েছে। 

  জেলা বার এসোসিয়েশনের সম্পাদক এডঃ আনিছুর রহমান জানান, আদালতের পত্র পাওয়ার পর এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের জন্য আগামী ৪ঠা নভেম্বর জেলা বারের ‘সাধারণ সভা’ আহ্বান করা হয়েছে। 

  এ ব্যাপারে এডঃ সুদীপ্ত গুহ আশীষের বক্তব্য জানার জন্য তার ব্যক্তিগত মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি আদালত থেকে নথি চুরির অভিযোগ অস্বীকার করে মহল বিশেষের গভীর ষড়যন্ত্রের শিকার বলে দাবী করে জামিনের জন্য উচ্চ আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।    

  উল্লেখ্য, এডঃ সুদীপ্ত গুহ আশীষ প্রয়াত বিশিষ্ট আইনজীবী চিত্তরঞ্জন গুহ’র পুত্র। এডঃ চিত্ত রঞ্জন গুহ রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের ১০ বারের নির্বাচিত সভাপতি ছিলেন। এডঃ সুদীপ্ত গুহ আশীষের বড় এক বোনও রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের আইনজীবী। আদালত থেকে মামলার মূলনথি চুরির ঘটনাটি আদালত পাড়ায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।     

 
পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ