ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
ঝুঁকি নিয়ে নৌকায় পদ্মা পাড়ি দিয়ে রাজবাড়ী আসে ১০ গ্রামের মানুষ
  • হেলাল মাহমুদ
  • ২০২০-১১-০২ ১৪:০৯:৪৮
প্রতিদিন ঝুঁকি নিয়ে নৌকায় পদ্মা নদী পাড়ি দিয়ে বিভিন্ন কাজে রাজবাড়ীতে আসে পাবনার চরাঞ্চলের ১০টি গ্রামের মানুষ -মাতৃকণ্ঠ।

প্রতিদিন ঝুঁকি নিয়ে নৌকায় পদ্মা নদী পাড়ি দিয়ে বিভিন্ন কাজে রাজবাড়ীতে আসে পাবনার চরাঞ্চলের ১০টি গ্রামের মানুষ। 

  রাজবাড়ী সদর উপজেলার সীমান্তবর্তী পাবনার বেড়া উপজেলাধীন চরাঞ্চলের এই ১০টি গ্রামের (পানপাড়া, কাশেম মোড়, ধারাই, ঢালার চর, আন্নাই, চর দুর্গাপুর, ছাইধুপিয়া, গল্লাগোর, কুমিরপুর, বড় দুর্গাপুর) মানুষকে নৌকায় গাদাগাদি করে নদীপথ পাড়ি দিতে হওয়ায় করোনা সংক্রমণের ঝুঁকিসহ যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। 
  রাজবাড়ী সদর উপজেলাধীন সোনাকান্দর ঘাটে পাবনার চরাঞ্চল থেকে নৌকাযোগে পেঁয়াজ ও রসুন নিয়ে জমেদ আলী নামে একজন কৃষক বলেন, প্রতি হাট বারে রাজবাড়ীতে আসি। রাজবাড়ী বাজারে কেনাবেচা শেষে প্রয়োজনীয় সদাইপাতি কিনে আবার নৌকায় বাড়ী যাই। 
  সোনাকান্দর ঘাট থেকে পাবনার বড় দুর্গাপুর যাওয়ার জন্য নৌকায় অপেক্ষমাণ যাত্রী জোসন ফকীর বলেন, নৌকায় নদী পারাপারে জনপ্রতি ৬০ টাকা করে লাগে। নদীর উপর দিয়ে একটা ব্রীজ হলে আমাদের খুব উপকার হতো। 
  সোনাকান্দর খেয়া ঘাটের ইজারাদার নুরু মন্ডল বলেন, জৌকুড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরী চলাচল বন্ধ থাকায় বর্তমানে খেয়া পাড়ের মানুষের চাপ বেড়েছে। রাজবাড়ীর প্রতি হাটের দিনে এই পথে পাবনার চরাঞ্চলের অসংখ্যা মানুষ আসা-যাওয়া করে থাকে। 
  রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান বলেন, করোনাকালীন সময়ে লোকজন নদীপথ পাড়ি দিতে সামাজিক দূরত্ব বজায় রাখছে কিনা এবং তারা ঝুঁকি নিয়ে নদী পার হচ্ছে কিনা গ্রাম পুলিশ পাঠিয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ