ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ইলিশ রক্ষা অভিযানের ২০তম দিনে ১৫ জেলের কারাদন্ড
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-০২ ১৪:১২:১৭
চলমান ইলিশ রক্ষা অভিযানের ২০তম দিনে গতকাল ২রা নভেম্বর পদ্মা নদীর রাজবাড়ী জেলাধীন এলাকায় পরিচালিত অভিযানে ১৫ জন জেলেকে কারাদন্ড এবং জব্দকৃত ৭৫ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় -মাতৃকণ্ঠ।

চলমান ইলিশ রক্ষা অভিযানের ২০তম দিনে গতকাল ২রা নভেম্বর পদ্মা নদীর রাজবাড়ী জেলাধীন এলাকায় পরিচালিত অভিযানে ১৫ জন জেলেকে ৫দিন করে কারাদন্ড, ১৩ জন জেলেকে ৩১ হাজার টাকা জরিমানা, উদ্ধারকৃত ৫০ কেজি ইলিশ মাছ এতিমখানায় প্রদান এবং জব্দকৃত ৭৫ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, গতকাল সোমবার ভোর রাত থেকে দিনব্যাপী ইলিশ সম্পদ রক্ষা সংক্রান্ত জেলা ও উপজেলা টাস্কফোর্স কমিটির নেতৃত্বে জেলার অন্তর্গত পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে এই অভিযান পরিচালনা করা হয়। 
  অভিযানকালে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে আটককৃত ২৮ জন জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ১৫ জনকে ৫দিন করে কারাদন্ড প্রদান এবং ১৩ জনকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়। 
  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সহকারী কমিশনার(ভূমি)গণ ভ্রাম্যমাণ আদালতগুলো পরিচালনা করেন। এছাড়াও অভিযানকালে উদ্ধারকৃত ৫০ কেজি ইলিশ মাছ এতিমখানায় প্রদান এবং জব্দকৃত ৭৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল নদীর পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণসহ পুলিশ ও আর্মড ব্যাটালিয়ন আনসার সদস্যরা অভিযানে সহযোগিতা করেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ