ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-০৩ ১৩:৫০:১৪
জেল হত্যা দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের উদ্যোগে গতকাল ৩রা নভেম্বর বিকেলে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

জেল হত্যা দিবস উপলক্ষে রাজবাড়ীতে জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল ৩রা নভেম্বর বিকেলে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
  বিকালে জেলা আওয়ামীলীগ কার্যালয় চত্বরের মুক্ত মঞ্চে আলোচনা সভার পূর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধাঞ্জলী জানায় জেলা, উপজেলা ও পৌর, মহিলা আওয়ামীলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
  সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী।
  জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ডাঃ এস.এ সোহবানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি এডঃ গনেশ নারায়ন চৌধুরী, সহ-সভাপতি ও পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী, সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, যুগ্ম-সম্পাদক এডঃ মোঃ শফিকুল আজম মামুন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ ওহিদুজ্জামান ওহিদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সফিকুল ইসলাম শফি ও বানীবহ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল লতিফ মিয়াসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। আলোচনা সভায় সঞ্চালনা করেন জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক এডঃ শফিকুল হোসেন।
  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, ১৯৭৫ সালে ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে এদেশে সূচনা হয় হত্যার রাজনীতি। বঙ্গবন্ধুকে হত্যার পর ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অভ্যন্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এবং পাকিস্তানে তাঁর আটককালীন মুক্তিযুদ্ধে নেতৃত্ব প্রদানকারী জাতীয় চার নেতা মুজিব নগরের প্রবাসী সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ, অর্থমন্ত্রী এম মুনসুর আলী এবং খাদ্য ও ত্রাণ মন্ত্রী এ এইচ এম কামারুজ্জামানকে নৃশংসভাবে হত্যা করা হয়।
  তিনি আরো বলেন, মূলতঃ স্বাধীন বাংলাদেশের স্বাধীনতা যারা মানতে পারে নাই, স্বাধীন বাংলাদেশকেই যারা স্বীকার করে নাই, মানতে চায় নাই, তারাই ছিল জেলখানায় জাতীয় চার নেতার হত্যাকান্ডের মূল হোতা। এই ন্যাক্কারজনক ঘটনা যারা ঘটিয়েছিল তাদের উদ্দেশ্যে কিন্তু সফল হয়নি। তাদের উদ্দেশ্যে ছিল দেশের সকল বুদ্ধিজীবিকে হত্যার মাধ্যমে মেধা শূন্য করার। যাতে এদেশ আর কখনো মাথা উচুঁ করে দাঁড়াতে না পারে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আবার ঘুরে দাঁড়িয়েছে। পৃথিবীর বুকে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে।
  কাজী ইরাদত আলী বলেন, আমাদের মনে রাখতে হবে, যে সন্ত্রাসী চক্র, খুনী চক্র, স্বাধীনতা বিরোধী চক্র তারা কিন্তু বসে নাই। তাদের চক্রান্ত চলতেই থাকবে যত ভাল কাজই আমরা করি না কেন তাদের মুখ থেকে ভাল কথা বের হয় না।
  তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও জাতীয় চার নেতার আত্মত্যাগকে ভবিষ্যৎ রাজনৈতিক শক্তি হিসেবে গ্রহণ করে বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান।
  আলোচনা সভার শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ