ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
নথি চুরির ঘটনায় রাজবাড়ী জেলা বারের সভায় এডঃ সুদীপ্ত গুহের সদস্য পদ স্থগিত
  • সুশীল দাস
  • ২০২০-১১-০৫ ১৩:৪০:০১

রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আদালত থেকে বিচারাধীন মাদক মামলার নথি চুরির ঘটনায় আইনজীবী সুদীপ্ত গুহ আশীষের ‘সদস্যপদ স্থগিত’ করেছে জেলা বার এসোসিয়েশন। 

  গত ৪ঠা নভেম্বর জেলা বার এসোসিয়েশনের জরুরী সাধারণ সভায় নথি চুরির ঘটনায় সংশ্লিষ্ট আদালতের পেশকার কর্তৃক রাজবাড়ী থানায় দ্রুত বিচার আইনে দায়েরকৃত মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার সদস্য পদ স্থগিত রাখার সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। 

  জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ মোঃ শফিকুল আজম মামুনের সভাপতিত্বে এবং সম্পাদক এডঃ আনিছুর রহমানের পরিচালনায় বার এসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত সাধারণ সভায় জেলা বার এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দসহ ১০৫ জন আইনজীবী উপস্থিত ছিলেন। 

  জেলা বার এসোসিয়েশনের সম্পাদক এডঃ মোঃ আনিছুর রহমান জানান, ‘বিচারাধীন একটি মামলার নথি গায়েবের অভিযোগে সুদীপ্ত গুহ আশীষের বিরুদ্ধে রাজবাড়ী থানায় মামলা হয়েছে। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার সদস্যপদ স্থগিত রাখার সিদ্ধান্ত  হয়েছে। বিষয়টি বাংলাদেশ বার কাউন্সিলকে(্আইনজীবীদের নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ) অবহিত করা হবে’।

  উল্লেখ্য, অতিরিক্ত দায়রা আদালত থেকে বিচারের শেষ পর্যায়ে আসা গুরুত্বপূর্ণ একটি মাদক মামলার নথি চুরির ঘটনায় ওই আদালতের পেশকার আব্দুল ওয়াদুদ খান বাদী হয়ে গত ৩০শে অক্টোবর এডঃ সুদীপ্ত গুহ আশীষ এবং তার দুই সহকারীর (আইনজীবী সহকারী লক্ষণ রায় ও শিক্ষানবীশ আইনজীবী সহকারী মাসুদুর রহমান) বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। 

  মামলার অভিযোগে উল্লেখ করা হয়, গত ২৫শে অক্টোবর দুপুর সাড়ে ১২টার দিকে এডঃ সুদীপ্ত গুহ আশীষ অতিরিক্ত দায়রা জজ আদালতে বিচারাধীন দায়রা-৫৪৭/১৩ নং মাদক মামলার নথি দেখতে চায়। পেশকার ওয়াদুদ খানের নির্দেশে ওই আদালতের পিয়ন লিটন তাকে নথি দেন। আদালত কক্ষে নথি দেখার এক ফাঁকে পেশকার ও পিয়নের চোখ ফাঁকি দিয়ে এডঃ আশীষ নথি নিয়ে রওনা দেয়। পিয়ন লিটন তার পিছু নিলে এডঃ আশীষের দুই সহকারী তার গতিরোধ করে এবং এডঃ আশীষ তাকে ভয়-ভীতি দেখিয়ে নথি নিয়ে চলে যায়। এ বিষয়ে আদালত কর্তৃপক্ষ জেলা বার এসোসিয়েশনের নেতৃবৃন্দের মাধ্যমে এডঃ আশীষের কাছ থেকে নথি উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়ে মামলা দায়েরের সিদ্ধান্ত নেয়। গুরুত্বপূর্ণ মাদক মামলার নথি চুরির বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য রাজবাড়ীর জেলা ও দায়রা জজ আদালত থেকে জেলা বার এসোসিয়েশনে পত্র প্রেরণ করা হয়। 

  এডঃ সুদীপ্ত গুহ আশীষ রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের ১০ বারের নির্বাচিত সভাপতি প্রয়াত বিশিষ্ট আইনজীবী চিত্তরঞ্জন গুহ’র পুত্র। এছাড়া এডঃ সুদীপ্ত গুহ আশীষের বড় এক বোনও রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের আইনজীবী। 

 
পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ