ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর মাটিপাড়ায় রিক্সা-ভ্যান শ্রমিক অফিসের জায়গায় দোকান উত্তোলনের অভিযোগ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-০৬ ১৩:৪৮:৫৫
রাজবাড়ী সদর উপজেলার মাটিপাড়া বাজারে রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক শাখা অফিসের টিনের বারান্দা ভেঙে জায়গা দখল করে দোকান ঘর উত্তোলনের অভিযোগ উঠেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার মাটিপাড়া বাজারে রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক শাখা অফিসের টিনের বারান্দা ভেঙে জায়গা দখল করে দোকান ঘর উত্তোলনের অভিযোগ উঠেছে। 
  এ ঘটনায় শ্রমিক নেতৃবৃন্দ থানায় লিখিত অভিযোগ করতে গতকাল ৬ই নভেম্বর সকালে রাজবাড়ী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে দোকান ঘর উত্তোলনের নির্মাণ কাজ বন্ধ করে দেন।
  মাটিপাড়া বাজার রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক শাখা অফিসের সাধারণ সম্পাদক ইব্রাহিম মিয়া জানান, গত ৪ঠা নভেম্বর জহির নামে এক ব্যক্তি ও তার সহযোগিরা আমাদের অফিসের টিনের বারান্দা ভেঙে ফেলে সেখানে ইট দিয়ে দোকান ঘর উত্তোলন করে। আমরা বাধা দিলে সে জানায় ওই জায়গা  জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতির কাছ থেকে ১০ বছরের জন্য লীজ নিয়েছেন। সে কারনেই তারা সেখানে দোকান ঘর উত্তোলন করছেন।
  পরে তিনি ও অন্যান্য শ্রমিকরা বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যানসহ জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দকে জানান এবং গত ৫ই নভেম্বর রাতে সদর থানায় এ ব্যাপারে লিখিত অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে গতকাল ৬ই নভেম্বর সকালে পুলিশ গিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে আসে।
  এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত জহির জানান, তিনি ওই জায়গা জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতির কাছ থেকে ১০ বছরের জন্য লীজ নিয়েছেন। রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের উন্নয়নে স্বার্থে সভাপতি তার কাছে এই জায়গা লীজ দিয়েছেন।
  জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল ওহাব সরদার জানান, ওই জায়গা দীর্ঘ ১০বছর ধরে বেদখলে ছিল। আমরা সেটা দখলমুক্ত করে জহিরের কাছে ভাড়া দিয়েছি। তবে তার কাছ থেকে এখনো কোন টাকা লেনদেন হয়নি। দোকান ঘর সম্পন্ন হলে সে টাকা দিবে। এই টাকা মাটিপাড়া রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়ন আঞ্চলিক অফিস ও জেলা অফিস পাবে।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ