ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে পাখিদের নিরাপদ আবাসস্থল নিশ্চিত করতে কাজ করছেন পাখি প্রেমীরা
  • শেখ রনজু আহাম্মেদ
  • ২০২০-১১-০৬ ১৩:৫১:৫৯
রাজবাড়ী শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে মাঠের পাশে গতকাল ৬ই নভেম্বর সকালে বেশ কিছু গাছে শতাধিক মাটির হাঁড়ি বেঁধে দেয় সৈয়দ মাহমুদ তাসফিক সালেহীন পাপুনের নেতৃত্বে একদল তরুণ পাখি প্রেমিক -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী শহরের গাছগুলোকে পাখির নিরাপদ আবাসস্থল হিসেবে নিশ্চিত করতে কাজ শুরু করেছেন সৈয়দ মাহমুদ তাসফিক সালেহীন পাপুনের নেতৃত্বে একদল তরুণ পাখি প্রেমিক।
  তার উদ্যোগে গতকাল ৬ই নভেম্বর সকালে রাজবাড়ীর বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে মাঠের পাশের বেশ কিছু গাছে শতাধিক মাটির হাঁড়ি বেঁধে দেয়া হয়। এ সময় সাবেক জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, নেহাল আহম্মেদ, জয়ন্ত কুমার, ফারুক উদ্দিন, নুরতাজ তানিয়া, আব্দুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন। 
  এ ব্যাপারে সৈয়দ মাহমুদ তাফিক সালেহীন পাপুন বলেন, রাজবাড়ী শহরে পাকা ঘর-বাড়ী বেড়ে যাওয়ায় অবাধে গাছ নিধনের কারণে পাখিরা বসবাসের পরিবেশ হারিয়ে ফেলছে। তাই কিছু পরিবেশ বান্ধব মানুষের সহযোগিতা নিয়ে এই কার্যক্রম শুরু করেছি। যাতে পাখিরা আমাদের পরিবেশ থেকে হারিয়ে না যায়। শুধু কবিতায়-গল্পে না থেকে আগামী দিনে পরিবেশের সাথে আমাদের পাশেই বসবাস করতে পারে-সেই চেষ্টায় করে যাচ্ছি। 
  উল্লেখ্য, এর আগে গত মাসের শুরুর দিকে সৈয়দ মাহমুদ তাসফিক সালেহীন পাপুনের উদ্যোগে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের যেসব গাছে মাটির হাঁড়ি বেঁধে দেওয়া হয় সেগুলোতে এরই মধ্যে পাখিরা বসবাস করতে শুরু করেছে।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ