ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
কালুখালীর কালিকাপুরে দারুন-নাজাত হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার শুভ উদ্বোধন
  • শিহাবুর রহমান
  • ২০২০-১১-০৭ ১৫:৫০:১০

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়নের সাতোটা গ্রামে গতকাল ৭ই নভেম্বর দুপুরে দারুন-নাজাত হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার শুভ উদ্বোধন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট অফিসের কমিশনার মুহাম্মদ জাকির হোসেন।
  দারুন-নাজাত হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার সভাপতি এবং যশোরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আকরাম হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ইসলামিক ফাউন্ডেশন রাজবাড়ী জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ শাহাবুদ্দিন, জাতীয় গোয়েন্দা সংস্থা(এনএসআই) উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, কালুখালী উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, কালুখালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ জিল্লুর রহমান, কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আতিউর রহমান নবাব, দারুন-নাজাত হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার উপদেষ্টা ও রাজবাড়ী জেলা ইমাম কমিটির সভাপতি মাওলানা আবুল এরশাদ মুহাম্মদ সিরাজুম্মনির ও পাংশা শাহজুঁই কামিল মাদরাসার অধ্যক্ষ মোঃ আবু মুছা আশয়ারী বক্তব্য রাখেন।
  অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, যারা এই ধরণের প্রতিষ্ঠান করেন তারা সৌভাগ্যবান। এই সৌভাগ্যবান সবাই হতে পারে না। অনেকের অনেক টাকা আছে। অনেক বড়লোক। কিন্তু তাদের ভাগ্যে এটা জোটে না।
  তিনি বলেন, আল্লাহ তায়ালা কোরআনে বলেছেন, নামাজ অশ্লীলতা থেকে দূরে রাখে। খারাপ কাজ থেকে দূরে রাখে। কিন্তু আমরা যারা নামাজ পড়ি তারা কি সবাই অশ্লীলতা থেকে দূরে আছি। খারাপ কাজ থেকে দূরে আছি। এমনও দেখি আমি নামাজ পড়ছি, হজ¦ করছি, যাকাত দিচ্ছি, কিন্তু হালাল রুজি করছি না। আবার খারাপ কাজও করছি। আমরা নামাজ পড়ছি আবার খারাপ কাজও করছি। এটা অনেক সময় হিসেবে মেলানো যায় না। কিন্তু আমি যদি হিসাব বুঝি তাহলে হিসাবটা খুবই সহজ। সহজ এই কারণে নামাজ আমাদের জীবনকে নিয়ন্ত্রণ করছে না। কিন্তু নামাজ আমাদের জীবন নিয়ন্ত্রণ করার কথা। কোরআন আমাদের জীবনকে নিয়ন্ত্রণ করার কথা। আমরা যদি কোরআন দ্বারা নিয়ন্ত্রিত হই, কোরআন হাদিসে বর্ণিত পদ্ধতিতে নামাজ পড়ি তাহলে অবশ্যই এই নামাজ আমাদেরকে খারাপ কাজ থেকে দূরে রাখবে।
  অনুষ্ঠানে দারুন-নাজাত হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার সভাপতি এবং যশোরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আকরাম হোসেন বলেন, আজকের অনুষ্ঠানের যিনি প্রধান অতিথি তিনি অত্যন্ত আল্লাহওয়াল লোক। অনেক ভাল কাজের সাথে তিনি জড়িত। এর মধ্যে একটা উদাহরণ আমি আপনাদের সামনে দিবো। সেটা হলো তিনি একটি মাদরাসা করছেন। সেই মাদরাসায় যারা শিক্ষকতা করবেন তাদের বেতন হবে কমপক্ষে ৫০ থেকে ৬০ হাজার টাকা। এটা কি আমরা কল্পনা করতে পারি। এর কারণ হচ্ছে ওই মাদরাসা থেকে যে ছাত্র লেখাপড়া শেষ করে বের হবে, তারা হবে ড. জাকির নায়েকের মতো, মোঃ মিজানুর রহমান আজাহারীর মতো। সেই তারনা থেকেই আমি এখানে মাদরাসা করেছি আমার এলাকাবাসীকে নিয়ে। নাম দিয়েছি দারুন-নাজাত হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা। এটা আমার না। এটা আমার গ্রামের প্রতিষ্ঠান। এটা আপনাদের প্রতিষ্ঠান। আপনাদের চারপাশে যারা আছে তাদের প্রতিষ্ঠান। এটা দেখাশুনার দায়িত্বও আপনাদের।
পরে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ