ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
মাটিপাড়া রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের জায়গায় দোকান উত্তোলনের ঘটনায় বিক্ষোভ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-০৮ ২১:৫৮:৩৯
রাজবাড়ী সদর উপজেলার মাটিপাড়া বাজারে গতকাল ৮ই নভেম্বর বিকেলে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে রিক্সা ও ভ্যান শ্রমিকরা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার মাটিপাড়া রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক শাখা অফিসের জায়গা দখল করে দোকান ঘর উত্তোলনের ঘটনায় বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে শ্রমিকরা।

  গতকাল ৮ই নভেম্বর বিকেলে মাটিপাড়া বাজারে এ বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়ন মাটিপাড়া আঞ্চলিক শাখার প্রতিষ্ঠাকালীন সভাপতি মোঃ লতিফ মিয়া।
  প্রতিবাদ সভায় জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি মোঃ মজিদ মোল্লা, বর্তমান কমিটির পদত্যাগকৃত সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন, মাটিপাড়া রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক শাখাার সভাপতি মোঃ ইব্রাহিম মিয়া, শ্রমিক নেতা মোঃ মোতালেব প্রামানিক, রামকান্তপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য নুর মোহাম্মদসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য দেন।
  বক্তারা আগামী ২৪ঘন্টার মধ্যে মাটিপাড়া রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক শাখা অফিসের জায়গা দখল করে নির্মাণাধীন অবৈধস্থাপনা সরিয়ে ফেলার দাবী জানান। না হলে আগামীতে তারা আরো কঠোর আন্দোলন দিতে বাধ্য হবেন।
  মাটিপাড়া রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক শাখাার সভাপতি মোঃ ইব্রাহিম মিয়া জানান, তাদের অফিসের জায়গা দখল করে দোকান ঘর উত্তোলনের খবর পেয়ে গত ৭ই নভেম্বর রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ওই জায়গা থেকে অবৈধ স্থাপনা সরিয়ে ফেলার জন্য সড়ক বিভাগকে জানিয়েছেন।
  উল্লেখ্য, গত ৪ঠা নভেম্বর জহির নামে এক ব্যক্তি ও তার সহযোগিরা মাটিপাড়া রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক শাখা অফিসের টিনের বারান্দা ভেঙে ফেলে সেখানে ইট দিয়ে দোকান ঘর উত্তোলন করে।  তবে তার দাবী ওই জায়গা জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতির কাছ থেকে ১০ বছরের জন্য তিনি লীজ নিয়েছেন। সে কারণেই তিনি সেখানে দোকান ঘর উত্তোলন করছেন।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ