ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় প্রকৌশলীর উপর হামলার প্রতিবাদে রাজবাড়ীতে আইডিইবি’র মানববন্ধন পালিত
  • শেখ রনজু আহাম্মেদ
  • ২০২০-১১-০৮ ২২:০১:৫৬
সরকারী দায়িত্ব পালনকালে ঠিকাদারের লোকজন কর্তৃক শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাফর আলীর উপর হামলার প্রতিবাদে আইডিইবির জেলা শাখার পক্ষ থেকে গতকাল ৮ই নভেম্বর সকালে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর সামনে প্রধান সড়কে মানববন্ধন কর্মসূচী পালিত হয়

পাংশার একটি মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণ কাজ তদারকির সরকারী দায়িত্ব পালনকালে ঠিকাদারের লোকজন কর্তৃক শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাফর আলীর উপর হামলার প্রতিবাদে রাজবাড়ীতে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ(আইডিইবি)’র জেলা শাখার পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
   গতকাল ৮ই নভেম্বর সকালে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর সামনে প্রধান সড়কের পাশে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।
  মানববন্ধন চলাকালে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ^াস, আইডিইবি’র জেলা শাখার সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক মিয়া, সহ-সভাপতি মোঃ আজিম উদ্দিন, নব কুমার দত্ত, মোঃ হাসমত আলী, সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
  বক্তাগণ সরকারী দায়িত্ব পালনকালে ঠিকাদারের লোকজন কর্তৃক শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, পাংশার উপ-সহকারী মোঃ জাফর আলীর উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোসহ হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবী জানান।
  আইডিইবি’র জেলা শাখার সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক মিয়া বলেন, সরকারী দায়িত্ব পালনকালে উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাফর আলীর উপর এহেন ন্যাক্কারজনক হামলার ঘটনায় রাজবাড়ী জেলার সকল ডিপ্লোমা প্রকৌশলী অত্যন্ত মর্মাহত, ক্ষুদ্ধ ও ব্যথিত। তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোসহ অনতিবিলম্বে তাদের জামিন বাতিল করে দ্রুত বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য বিচার বিভাগ, পুলিশ ও প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি।
  উল্লেখ্য, গত ২৭শে অক্টোবর বিকালে পাংশা উপজেলার সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণ কাজে নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহারে বাধা দেয়ায় ঠিকাদারের লোকজন কর্তৃক শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, পাংশার উপ-সহকারী প্রকৌশলী  মোঃ জাফর আলীকে মারপিট ও তার ব্যবহৃত সরকারী মোটর সাইকেল ভাংচুর করা হয়। ওই ঘটনার পর রাতেই প্রহৃত প্রকৌশলী জাফর আলী বাদী হয়ে উক্ত কাজের ঠিকাদার আনোয়ার হোসেন এবং তার দুই প্রতিনিধি আঃ রহিম মোল্লা ও জাহিদ হাসানের বিরুদ্ধে পাংশা থানায় একটি মামলা দায়ের করেন।
  এছাড়াও এ ঘটনার প্রতিবাদে গত ৪ঠা নভেম্বর সন্ধ্যায় আইডিইবি’র জেলা শাখার কার্যালয়ে কার্যনির্বাহী কমিটির সভায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং পরদিন ৫ই নভেম্বর জেলা আইডিইবি’র পক্ষ থেকে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ