ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের চালু দুই ফেরীতে যাত্রীদের ঢল
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২০-০৫-১৯ ১৫:০৩:৩৪
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে মাত্র দুটি ফেরী দিয়ে জরুরী যানবাহন ও এ্যাম্বুলেন্স পারাপার করা হলেও কর্তৃপক্ষের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে ফেরী দুটিতে যাত্রীদের ঢল নামায় নিশ্চিত করা যায়নি সামাজিক দূরত্ব -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে মাত্র দুটি ফেরী দিয়ে জরুরী যানবাহন ও এ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে। 
  কিন্তু কর্তৃপক্ষের যাত্রী ওঠা নিয়ন্ত্রণের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে ওই ফেরী দুটিতেই যাত্রীদের ঢল নেমেছে। কোনভাবেই নিশ্চিত করা যাচ্ছে না সামাজিক দূরত্ব।
  সরেজমিনে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা গেছে, গণপরিবহন বন্ধ থাকলেও বিকল্প উপায়ে ব্যক্তিগত গাড়ী, এ্যাম্বুলেন্স, পণ্যবাহী যানবাহন ও মোটর সাইকেলসহ বিভিন্ন ছোট যানবাহনে করে করোনার ঝুঁকি মাথায় নিয়ে ঈদের ঘরমুখো মানুষ বাড়ী ফিরছে। বিভিন্ন জেলার মানুষ পাটুরিয়া ঘাটে এসে গাদাগাদি করে নৌপথ দিয়ে ফেরী ও ট্রলারে করে নদী পার হয়ে দৌলতদিয়া ঘাটে এসে নামছে। এরপর ঘাটের বাইপাস সড়ক থেকে ব্যাটারী চালিত অটোরিক্সা, থ্রি-হুইলার, মাহেন্দ্র, পিকআপ ও মোটর সাইকেলে করে অতিরিক্ত ভাড়া দিয়ে কুষ্টিয়া, রাজবাড়ী, ফরিদপুর, মাগুরা, যশোর, সাতক্ষিরা, খুলনাসহ বিভিন্ন জেলায় গন্তব্যের পথে ছুটছে। 
  কয়েকজন যাত্রীর সঙ্গে কথা হলে তারা বলেন, অফিস আদালত, কল-কারখানা বন্ধ হয়ে গেছে। বেতনের টাকাও ঠিক মতো পাইনি। যা পেয়েছি তা দিয়ে ঢাকায় ঈদ করা সম্ভব না।  তাই এই করোনা পরিস্থিতির ভয়াবহ সময়ে খাই বা না খাই, ঢাকায় বসে থাকার চেয়ে বাড়ীতে গিয়ে মা-বাবা, ভাইবোন, আত্মীয় স্বজনদের সাথে ঈদ করব।
  দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মুন্নাফ বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া থেকে যাত্রীরা যাতে কোন নৌযানে পারাপার হতে না পারে সেই চেষ্টা করছি। কিন্তু যাত্রীদের প্রচন্ড চাপ থাকার পাশাপাশি আমাদের লোকবল কম থাকায়  যাত্রী পারাপার নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। তারপরও আমরা চেষ্টা করছি। 
  বিআইডব্লিটিসি’র দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী সীমিত আকারে ছোট দু’টি ফেরী দিয়ে শুধুমাত্র এ্যাম্বুলেন্স ও জরুরী পণ্যবাহী যানবাহন পারাপার করা হচ্ছে। সেই ফেরী দু’টিতেই ঈদের ঘরমুখো যাত্রীরা পারাপার হচ্ছে। 

রাজবাড়ীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে গণ সমাবেশে
রাজবাড়ীতে সাড়ে তিন ঘন্টা পর পল্লী বিদ্যুৎ সমিতির সংযোগ চালু
রাজবাড়ীর ৩নং বেড়াডাঙ্গায় আক্কাস আলী মিয়া স্মৃতি নাইট শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ