ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ী সদরের আফড়ায় টাকা ধার দিয়ে বিপাকে ভূষিমাল ব্যবসায়ী মোয়াজ্জেম॥প্রতিবাদে মানববন্ধন
  • শিহাবুর রহমান
  • ২০২০-১১-১১ ১৪:৪৩:২২
ধারকৃত পাওনা টাকা ফিরে পাওয়াসহ দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও হয়রানীর প্রতিবাদে গতকাল ১১ই নভেম্বর বিকেলে রাজবাড়ী সদর উপজেলার আফড়া বাজারে মানববন্ধন করেছে এলাকাবাসী -মাতৃকণ্ঠ।

একই গ্রামের বাসিন্দা ও পরস্পর আত্মীয়কে টাকা ধার দিয়ে বিপাকে পড়েছেন মিজানুর রহমান মোয়াজ্জেম নামে এক ভূষিমাল ব্যবসায়ী। 
  ধারকৃত পাওনা টাকা ফিরে পাওয়া তো দূরের কথা মিথ্যা মামলা ও হুমকিতে চরম বিপাকের মধ্যে রয়েছে এই যুবক। গ্রাম্য শালিস ও ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপেও কোন সুফল পায়নি সে। 
  এমননি এক ঘটনা ঘটেছে রাজবাড়ী সদর উপজেলার চন্দনী ইউনিয়নের আফড়া গ্রামে। অবশেষে গতকাল ১১ই নভেম্বর বিকেলে আফড়া বাজারে ওই যুবকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও হয়রানীর প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।
  মানববন্ধনে স্থানীয় গ্রাম্য মাতব্বর মোতালেব খা, হয়রানীর শিকার ক্ষতিগ্রস্ত মিজানুর রহমান মোয়াজ্জেম ও মোস্তফা ঢালী বক্তব্য দেন।
মিজানুর রহমান মোয়াজ্জেম বলেন, ২০১৮ সালে একই গ্রামের আঃ রহিম মিয়ার ছেলে নুর আলম মিয়া ব্যবসায়ীক কাজের জন্য আমার কাছ থেকে ৮ লক্ষ ৬৬ হাজার টাকা ধার নেন। নুর আলম আমার পরস্পর আত্মীয়ও। এ টাকা নেয়ার পর নির্ধারিত সময়ে টাকা ফেরত তো দেয়ই নি বরং কয়েক দফায় আমার কাছ থেকে আরো টাকা ধার নেয় নুর আলম। সর্বসাকুল্যে ওই টাকার পরিমান প্রায় ১১ লক্ষ টাকা। এরপর দুই বছর পেরিয়ে গেলেও নুর আলম আমার টাকা ফেরত দেয়নি। টাকা চাইলে নুর আলম আমাকে এলোমেলো কথাবার্তা বলাসহ নানা ধরণের হুমকি দেয়। এমনকি টাকা যাতে ফেরত না দেয়া লাগে সেজন্য নুর আলম আমার বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়ে হয়রানী করছে। এ ঘটনায় তিনি নুর আলমের বিচার চান এবং প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
  স্থানীয় গ্রাম্য মাতব্বর মোতালেব খা বলেন, মিজানুর রহমান মোয়াজ্জেম ঘটনাটি আমার কাছে বললে আমি নুর আলমকে জিজ্ঞাসা করলে সে টাকা ধার নেওয়ার কথা স্বীকার করে এবং টাকা ফিরিয়ে দেয়ার জন্য কিছু দিনের সময়। দুই দফায় তাকে সময় দেওয়ার পরেও সে মোয়াজ্জেমের টাকা ফেরত দেয়নি। 
  এ ঘটনায় মোয়াজ্জেম চন্দনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিতভাবে বিচার চান। চেয়ারম্যান সাহেব তদন্ত করে এর সত্যতা পান এবং একটি প্রতিবেদন দেন। এছাড়াও তিনি নুর আলমকে না পেয়ে তার বাবার কাছে টাকা ফেরত চান। কিন্তু এতেও কোন কাজ হয়নি। বরং উল্টো নুর আলম মিথ্যে মামলা দিয়ে মিজানুর রহমান মোয়াজ্জেমকে হয়রানী করছে।

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ