ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী সদর উপজেলার যুদ্ধকালীন কমান্ডার লালী’র স্ত্রী ডাঃ রেহেনার ইন্তেকাল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-১১ ১৪:৪৬:২৮

রাজবাড়ী সদর উপজেলার যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডাঃ কামরুল হাসান লালী’র সহধর্মিনী ডাঃ রেহেনা বেগম(৬৫) ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।   
  গত ১০ই নভেম্বর দিবাগত রাত সাড়ে ১১টার দিকে রাজধানী ঢাকার মিরপুর এলাকার নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন। গতকাল ১১ই নভেম্বর বেলা ১১টার দিকে জানাযার নামাজ শেষে তার মরদেহ মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্বামী ও একমাত্র কন্যা ডাঃ আন্দিসা হাসান সামান্তা, দুই নাতি ছেলেসহ বহু আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে যান। 
  ডাঃ রেহেনা বেগম ছিলেন পুরান ঢাকার এক ঐতিহ্যবাহী পরিবারের সন্তান। তিনি ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ব্যারিস্টার আবুল হাসনাতের ছোট বোন। তিনি ছিলেন ঢাকার পিজি হাসপাতালের নিউরো বিশেষজ্ঞ একজন চিকিৎসক।
  ডাঃ রেহেনা বেগমের মৃত্যুতে রাজবাড়ী জেলা সিপিবি’র সাবেক সভাপতি এবং ‘ডাঃ কামরুল হাসান লালী ও ডাঃ রেহেনা বেগম ফাউন্ডেশন’-এর সাধারণ সম্পাদক কমরেড আবুল কালাম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি আব্দুল জলিল, দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন এবং জেলা সিপিবি’র সভাপতি আঃ সামাদ মিয়া গভীর শোক প্রকাশ করে প্রয়াতের আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। 
  আবুল কালাম জানান, প্রয়াত ডাঃ রেহেনা বেগম মানবিক গুণসম্পন্ন মহিয়সী একজন নারী ছিলেন। ‘ডাঃ কামরুল হাসান লালী ও ডাঃ রেহেনা বেগম ফাউন্ডেশন’-এর কর্ণধার হিসেবে তিনি বেশ কয়েক বছর যাবৎ দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, গ্রামীণ ঐতিহ্যবাহী ভেলা বাইচ-লাঠি খেলার আয়োজনে পৃষ্ঠপোষকতা, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, করোনাকালীন সময়ে রাজবাড়ীতে আটকে পড়া পরিযায়ী শ্রমিক ও দুস্থদের মধ্যে দীর্ঘদিন ধরে রান্না করা খাবার বিতরণসহ বিভিন্ন সমাজসেবামূলক ও কর্মকান্ডের জন্য স্মরণীয় হয়ে থাকবেন। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ