ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
সরকারী ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে রাজবাড়ীর চন্দনী ইউপি’র চেয়ারম্যান সিরাজের বিরুদ্ধে মানববন্ধন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-১৯ ১৫:০৫:০৪
রাজবাড়ীর সদর উপজেলার চন্দনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা একেএম সিরাজুল আলম চৌধুরীর বিরুদ্ধে করোনার দুর্যোগকালীন বরাদ্দকৃত সরকারী ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে গতকাল ১৯শে মে সকালে মানববন্ধন কর্মসূচী পালন করেছে চন্দনী ইউনিয়নবাসী -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার চন্দনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা একেএম সিরাজুল আলম চৌধুরীর বিরুদ্ধে করোনার দুর্যোগকালীন বরাদ্দকৃত সরকারী ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। 
  চন্দনী ইউনিয়নবাসীর ব্যানারে গতকাল ১৯শে মে সকালে চন্দনী বাসস্ট্যান্ড এলাকায় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের পাশে প্রায় ৪শত মানুষের অংশগ্রহণে এই মানববন্ধন পালন করা হয়।
  মানববন্ধন চলাকালে চেয়ারম্যানের বিরুদ্ধে করোনার দুর্যোগকালীন বরাদ্দকৃত সরকারী ত্রাণ বিতরণে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও আত্মসাতের অভিযোগ করে তার শাস্তির দাবী করা হয়। 
  মানববন্ধন চলাকালে ডাউকি গ্রামের ৫নং ওয়ার্ডের মৃত আরশেদ আলীর স্ত্রী হতদরিদ্র হাজেরা বেগম(৬৫)  বলেন, এ পর্যন্ত আমি কোন ত্রাণই পাইনি। এমনকি আমার বিধবা ভাতার কার্ডটা পর্যন্ত চেয়ারম্যান ও মেম্বাররা করে দেয় নাই। আমার মতো হতদরিদ্র মানুষ এই ইউনিয়নে একজনও নেই। অথচ আমিই সরকারের কোন সাহায্য পাইনা।
  এছাড়া একই অভিযোগে চন্দনী ইউনিয়নের মৎস্যজীবী ও দুস্থদের পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর পৃথক অভিযোগ দাখিল করা হয়। 
  অভিযোগে উল্লেখ করা হয়, ইউপি চেয়ারম্যান একেএম সিরাজুল আলম চৌধুরী জনগণের মাঝে সঠিকভাবে ত্রাণ বিতরণ না করে স্বজনপ্রীতির মাধ্যমে নিজ দলের নেতাকর্মী ও আত্মীয়-স্বজনদের মধ্যে বিতরণ করছেন। মৎস্যজীবীদের জন্য বরাদ্দকৃত ত্রাণ প্রকৃত মৎস্যজীবীদের না দিয়ে অন্যান্য পেশাজীবী ও সচ্ছল পবিারের মধ্যে বিতরণসহ ভূয়া নাম দিয়ে আত্মসাত করা হয়েছে। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দরিদ্র পরিবার প্রতি প্রধানমন্ত্রীর দেয়া ২৫শত টাকা প্রদানের তালিকায় নিজের রাজনৈতিক দলের লোকজন ও আত্মীয়-স্বজনরা প্রাধান্য পেয়েছে। এমনকি একই পরিবারের একাধিক জনের নাম তালিকায় অন্তর্ভূক্ত করেছেন। একই ব্যক্তির নামে বিভিন্ন ভাতার কার্ড প্রদান করেছেন। নির্বাচিত হওয়ার পর থেকে সরকারী সহায়তা প্রদানের বিনিময়ে আর্থিক সুবিধা নিচ্ছেন। 
  এদিকে সরকারী ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে গতকাল ১৮ই মে চেয়ারম্যান একেএম সিরাজুল আলম খানকে শোকজ করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান। 
  এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান বলেন, চন্দনী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ ওঠায় তার কাছে লিখিত ব্যাখ্যা চাওয়া হয়েছে। তিন কর্মদিবসের মধ্যে তিনি অনিয়মের অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিবেন।
  অভিযোগ নাকচ করে দিয়ে এ ব্যাপারে চন্দনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম সিরাজুল আলম চৌধুরী বলেন, করোনা ভাইরাস আমাদের দেশে আসার পর থেকে সরকার যে কর্মসূচীগুলো দিয়েছে প্রত্যেকটা কর্মসূচী আমি ও আমার ইউনিয়ন পরিষদ সুন্দরভাবে বাস্তবায়ন করেছি। ট্যাগ অফিসারের উপস্থিতিতে আমরা ত্রাণ বিতরণ করেছি।
  তিনি আরো বলেন, ইউএনও মহোদয়ের মৌখিক নির্দেশে আমি ও আমার ইউপি সদস্যেদের নিয়ে সারা রাত জেগে চব্বিশ ঘন্টার মধ্যে হতদরিদ্রদের ভোটার আইডি কার্ড সংগ্রহ করে নামের তালিকা প্রস্তুত করে পাঠাই। এত স্বল্প সময়ে নামের তালিকা প্রস্তুত করতে গিয়ে কেউ বাদ পড়তে পারে এটাই স্বাভাবিক। উপজেলা নির্বাহী অফিসার আমাকে শোকজ করেছেন। আমি ২/১ দিনের মধ্যেই শোকজের জবাব দিব। 
  তিনি বলেন, মৎস্যজীবীদের কোন তালিকা আমরা সময়ে হয়নি। আমি শুধু বিতরণকালে সহযোগিতা করেছি। তাই আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে তা পরিকল্পিত। অনেকেই বিরোধীতার জন্য বিরোধীতা করে যাচ্ছে।

রাজবাড়ীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে গণ সমাবেশে
রাজবাড়ীতে সাড়ে তিন ঘন্টা পর পল্লী বিদ্যুৎ সমিতির সংযোগ চালু
রাজবাড়ীর ৩নং বেড়াডাঙ্গায় আক্কাস আলী মিয়া স্মৃতি নাইট শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ