ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্যাটারসন সিটির ওয়ার্ড কাউন্সিল নির্বাচনে পুনরায় নির্বাচিত হলেন বাংলাদেশী
  • যুক্তরাষ্ট্রের নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু
  • ২০২০-০৫-২১ ০৪:৩৯:০৯

যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের বাংলাদেশী অধ্যুষিত প্যাটারসন সিটির ওয়ার্ড কাউন্সিল নির্বাচনে পুনরায় ২নম্বর ওয়ার্ডের কাউন্সিলম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশী আমেরিকান শাহীন খালেক। 
  গত ১২ই মে অনুষ্ঠিত অনলাইন ভোটাভুটিতে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মাধ্যমে তিনি আরেক বাংলাদেশী আমেরিকান ও সাবেক কাউন্সিলম্যান মোঃ আক্তারুজ্জামানকে ৮ ভোটের ব্যবধানে হারিয়ে পুনরায় নির্বাচিত হন। 
  করোনা ভাইরাস পরিস্থিতির কারণে নিউজার্সি’র গভর্নর ফিল মারফি’র এক নির্বাহী আদেশে অনুষ্ঠিত নির্বাচনে ‘মেইল ইন ব্যালট’-এ ৪ হাজার ৮০৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তার মধ্যে বিভিন্ন অসঙ্গতির কারণে ৯১৬টি ভোট গণনা করা হয়নি। 
  নিউজার্সির পেসাইক কাউন্টি ক্লার্ক অফিস প্রায় এক সপ্তাহ ধরে যাচাই-বাছাই করে গত ১৯শে মে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করে। 
  ৩জন প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলম্যান শাহীন খালেক ১ হাজার ৭২৯ ভোট পেয়ে পুনরায় বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক কাউন্সিলম্যান মোঃ আক্তারুজ্জামান পেয়েছেন ১ হাজার ৭২১ ভোট। দু’জনের প্রাপ্ত ভোটের ব্যবধান মাত্র ৮টি। এছাড়া অপর প্রার্থী ফ্রাঙ্ক ফিলিপেলি পেয়েছেন ৪৪০ ভোট। 
  উল্লেখ্য, পুনঃ নির্বাচিত কাউন্সিলম্যান শাহীন খালেকের জন্ম সিলেটের বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের টিকরপাড়া গ্রামে। তার পিতার নাম মরহুম আব্দুল খালেক। পুনরায় নির্বাচিত হওয়ায় তিনি ভোটারদের ধন্যবাদ জানিয়ে বিভেদ ভুলে দল-মত নির্বিশেষে সবাইকে নিয়ে কাজ করার এবং নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করে সুন্দর-পরিচ্ছন্ন ওয়ার্ড গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেছেন।

 

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ