ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
পাংশায় সমবায় দপ্তরসহ মিল্কভিটার কার্যক্রম পরিদর্শনে অতিরিক্ত সচিব
  • মোক্তার হোসেন
  • ২০২০-১১-১৫ ১৩:৩৭:৪৬
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মোঃ রাশিদুল ইসলাম গতকাল রবিবার বিকেলে পাংশা উপজেলা সমবায় দপ্তরসহ কয়েকটি দপ্তরের কার্যক্রম পরিদর্শন করেন -মাতৃকণ্ঠ।

 স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মোঃ রাশিদুল ইসলাম গতকাল ১৫ই নভেম্বর পাংশা উপজেলা সমবায় দপ্তর, দারিদ্র্য বিমোচন দপ্তর, একটি বাড়ী একটি খামার দপ্তর ও সমবায় দপ্তরের আওতাধিন হাবাসপুর ও বাহাদুরপুর এলাকাতে মিল্কভিটার কার্যক্রম পরিদর্শন করেন। 
  এ সময় সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মোঃ রাশিদুল ইসলামকে স্ব-স্ব দপ্তরের চলমান কার্যক্রম অবহিত করেন।
  জানা যায়, গতকাল রবিবার বিকেল ৫টার দিকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মোঃ রাশিদুল ইসলাম পাংশা উপজেলা সমবায় দপ্তরে পৌঁছিলে উপজেলা সমবায় কর্মকর্তা এস.এম কামরুন্নাহার তাকে অভ্যর্থনা জানান।
  সমবায় কর্মকর্তা এস.এম কামরুন্নাহার বলেন, পাংশায় দুগ্ধ উৎপাদনকারী ২টি সমবায় সমিতি রয়েছে। যার উপকারভোগীর সংখ্যা ২৭৬জন। মিল্কভিটার দুগ্ধ উৎপাদনকারী ৩টি সমিতি রয়েছে। উপকারভোগীর সংখ্যা ১৫০জন। বাহাদুরপুরে দুগ্ধ শীতলীকরণ কেন্দ্রের কার্যক্রম চলমান রয়েছে বলে উল্লেখ করেন তিনি।
  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মোঃ রাশিদুল ইসলাম বলেন, শুধু খাতা কলমে সমিতির সংখ্যা ও সদস্য বাড়িয়ে কোনো লাভ হবে না। প্রকৃতপক্ষে সমিতির সদস্যদের আর্থসামাজিক উন্নয়ন ঘটছে কি-না সে বিষয়ে গুরুত্ব দিতে হবে। দুধ উৎপাদনকারী সমিতির সদস্যরা যাতে দুধের ন্যায্য দাম পায় তা নিশ্চিত করণের গুরুত্বারোপ করেন তিনি। নিস্ক্রিয় সমিতিগুলোকে সচল কার ক্ষেত্রে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন তিনি। এ সময় অতিরিক্ত সচিব মোঃ রাশিদুল ইসলামের সফরসঙ্গীরা তার সাথে ছিলেন।

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ