ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়া ঘাটে আটকে পড়া যানবাহনের দীর্ঘ সারি-দুর্ভোগ
  • মইনুল হক মৃধা
  • ২০২০-১১-১৭ ১৩:১৭:১৪
ফেরীর স্বল্পতার কারণে গাড়ীর অতিরিক্ত চাপে দৌলতদিয়া ঘাট এলাকায় আটকে পড়া যানবাহনের দীর্ঘ সারি -মাতৃকণ্ঠ।

ফেরীর স্বল্পতার পাশাপাশি গাড়ীর অতিরিক্ত চাপে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে পারাপার ব্যাহত হচ্ছে। এর ফলে দৌলতদিয়া ঘাট এলাকায় আটকে পড়া যানবাহনের দীর্ঘ সারি এবং চালক-শ্রমিক ও যাত্রীদের ব্যাপক দুর্ভোগ পোহাতে হচ্ছে। 
  এর পাশাপাশি ঘাটের উপর চাপ কমাতে প্রায় ১৩ কিলোমিটার দূরের গোয়ালন্দ মোড় এলাকায় সাধারণ পণ্যবাহী ট্রাক দীর্ঘ সময় ধরে আটকে রাখছে হাইওয়ে পুলিশ। সেগুলোর চালক-শ্রমিকদেরও ভোগান্তি পোহাতে হচ্ছে। গতকাল ১৭ই নভেম্বর দুপুরে সরেজমিনে দৌলতদিয়া ঘাট ও গোয়ালন্দ মোড় এলাকা ঘুরে এ চিত্র দেখা যায়।  
  বাগেরহাটের মোংলা থেকে ছেড়ে আসা ঢাকার উত্তরাগামী গ্যাসের সিলিন্ডার ভর্তি একটি ট্রাকের (ঢাকা-মেট্রো-ট-২৪-১৩৮২) চালক সুলতান উদ্দিন বলেন, গত শনিবার রাতে আমি গোয়ালন্দ মোড়ে আসি। সেখানে ২দিন আটকে থেকে আজ সকালে ছাড়া পেয়ে দৌলতদিয়ার ক্যানাল ঘাট এলাকায় এসে আবার সিরিয়ালে আটকে আছি। আমাদের যে দুর্ভোগ তা বলে বোঝানোর মতো নয়। 
  ঢাকাগামী জে.আর পরিবহন নামে একটি বাসের যাত্রী মাহবুব হোসেন বলেন, দৌলতদিয়া ফেরী ঘাটে এসে এক ঘণ্টার মতো আটকে রয়েছি। আরও কতো সময় যে অপেক্ষা করতে হবে-জানি না। ফেরী স্বল্পতা এবং ছোট গাড়ীগুলো অগ্রাধিকার ভিত্তিতে ফেরীতে ওঠার সুযোগ পাওয়ায় আমাদের ভোগান্তি হচ্ছে। 
  রাজবাড়ী ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর(টিআই) তারক চন্দ্র পাল বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ার পাশাপাশি এ রুটের ২টি বড় ফেরী অন্য রুটে সরিয়ে নেওয়ার কারণে ভোগান্তি বৃদ্ধি পেয়েছে।
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ফেরী ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ১৯টি ফেরী দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছিল। গত সোমবার এ রুট থেকে শাহ্ মখদুম ও বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামের ২টি বড় ফেরী শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ-রুটে নিয়ে যাওয়ার পাশাপাশি শাহ্ পরাণ নামের বড় আরেকটি ফেরী মেরামতের জন্য ডকইয়ার্ডে রয়েছে। এই ৩টি বড় ফেরী কমে যাওয়ার পাশাপাশি যানবাহনের চাপও বেড়েছে। এর ফলে পারাপার ব্যাহত হয়ে ভোগান্তির সৃষ্টি হচ্ছে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ