ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
পাংশার কশবামাজাইল ইউপির ভাতশালায় রত্নগর্ভা সুফিয়া রহমানের ৫ম মৃত্যু বার্ষিকী পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-১৭ ১৩:২০:৪০
সুফিয়া রহমান।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল ইউপির প্রাক্তন চেয়ারম্যান ও বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা মরহুম শাহ্ লুৎফর রহমানের সহধর্মিনী এবং বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস.এম মতিউর রহমানের মাতা রত্নগর্ভা মোছাঃ সুফিয়া রহমানের ৫ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

  এ উপলক্ষে মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় পারিবারিক উদ্যোগে গতকাল ১৭ই নভেম্বর ভাতশালা গ্রামে মরহুমার বাসভবনে কোরআনখানী ও বাদ আসর স্বাস্থ্যবিধি মেনে কশবামাজাইল ইউপির ভাতশালা গ্রামের ৩টি এবং কেওয়া গ্রামের ১টি মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে এলাকাবাসী অংশগ্রহণ করে।

  উল্লেখ্য, ২০১৫ সালের গত ১৭ই নভেম্বর রাত সাড়ে ৯টায় বার্ধক্যজনিত কারণে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রত্নগর্ভা মোছাঃ সুফিয়া রহমান(৭৫) ইন্তেকাল করেন এবং ১৯শে নভেম্বর বিকেল সাড়ে ৪টায় বাদ আসর দ্বিতীয় জানাযা শেষে তাকে ভাতশালা গ্রামের নিজ বাড়ী সংলগ্ন মসজিদের পাশে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি ৫পুত্র ও ৪কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে যান। রত্নগর্ভা এ নারীর প্রত্যেক পুত্র ও কন্যা দেশ-বিদেশে প্রতিষ্ঠিত। অতি সম্প্রতি(গত ৩রা এপ্রিল-২০২০) তার বড়পুত্র দেশ বরেণ্য কবি ও ছড়াকার নাসের মাহমুদ(৬৫) ইন্তেকাল করেন। 

 

  মরহুমার স্বামী শাহ্ লুৎফর রহমান ছিলেন ভাতশালার জমিদার আবিদ আলী শাহ্ বংশধর। তিনি(শাহ্ লুৎফর রহমান) বৃটিশ বিমান বাহিনীর সৈনিক হিসেবে দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহণ করেন। পাকিস্তান আমলে (১৯৬০-৬৫) তিনি কশবামাজাইল ইউনিয়ন কাউন্সিলের চেয়ারম্যান ছিলেন। এছাড়াও তিনি ১৯৬২ সালে পাকিস্তান জাতীয় পরিষদের সদস্য(এমএনএ) পদে নির্বাচন করেন। তিনি ১৯৭০ সালের ৯ই জুন ইন্তেকাল করেন। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ