ঢাকা বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
দৌলতদিয়া ঘাটে পুলিশ যাত্রাবাহী ফেরী ভিড়তে না দেয়ায় জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পাড়ি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-২১ ০৪:৪৫:৫৮

করোনা ভাইরাস সংক্রমণ রোধে ঈদুল ফিতরকে সামনে রেখে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা যাত্রী পারাপার বন্ধ করতে দিনের বেলা ফেরী চলাচল বন্ধ রাখা হয় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। 
  গতকাল বুধবার দুপুর তিনটার দিকে মানিকগঞ্জের পাটুরিয়া থেকে দুইটি এ্যাম্বুলেন্সসহ প্রায় ১হাজার  যাত্রী নিয়ে “ফেরী ঢাকা” নামের ফেরীটি রাজবাড়ীর দৌলতদিয়া ফেরী ঘাটের ৪নম্বার ঘাটে আসতে চাইলে সেটিকে দৌলতদিয়া ফেরী ঘাটে ভিড়তে দেয়নি রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান।
  যাত্রী থাকার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরী ঘাটের কোন ঘাটের ফেরীটি না ভিড়ানোর সত্যতা স্বীকার করেন দৌলতদিয়া বিআইডব্লিটিসির কর্তৃপক্ষ। 
  নাম প্রকাশ না করার শর্তে দৌলতদিয়া ফেরী ঘাটের এক কর্মকর্তা বলেন, কি কারণে পাটুরিয়া থেকে ফেরীটি ছেড়ে আসে সেটা জানা যায়নি। তবে ফেরীতে প্রচুর যাত্রী থাকার কারণে রাজবাড়ীর পুলিশ সুপার মো. মিজানুর রহমান ফেরিটি দৌলতদিয়া ফেরিঘাটে ভিরতে না দিয়ে পাটুরিয়াতে ফিরিয়ে দিয়েছেন।
  রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বলেন, মানিকগঞ্জের পাটুরিয়া থেকে যাত্রী বোঝাই একটি ফেরী দৌলতদিয়াতে ভিড়বে এমন তথ্য আমার কাছে আসলে গোয়ালন্দ থানা অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আশিকুর রহামন ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আবদুল্লাহ আল তায়াবীরকে ঢাকা ফেরীকে দৌলতদিয়া ফেরী ঘাটে না ভিড়ানোর নির্দেশ দিয়েছি সেটি তারা বাস্তবায়ন করেছে।
  অন্যদিকে ফেরী বন্ধ থাকার কারণে জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে উত্তাল পদ্মাপাড়ি দিচ্ছেন সাধারণ মানুষ। সকাল সাড়ে ১০টায় রাজবাড়ীর দৌলতদিয়া ৫নং ফেরী ঘাটের পূর্ব থেকে একটি ট্রলারে ১৫জন যাত্রী নিয়ে পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। ট্রলারে যাত্রী ওঠা থেকে ছেড়ে যাবার সময় ট্রলারটি থামাতে কোন উদ্যোগ দেখা যায়নি ঘাট দিয়ে ঢাকামুখী যাত্রী পারাপার রোধে ঘাট এলাকায় কাজ করা কোন কর্তৃপক্ষকে। 
  স্থানীয়রা জানান, সুযোগ পেলে জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে পদ্মা পারি দিচ্ছেন বিভিন্ন অঞ্চল থেকে আসা যাত্রীরা।
  ঝুঁকি নিয়ে ট্রলারে যাত্রী পারাপার প্রসঙ্গে নৌ পুলিশের ফরিদপুর অঞ্চলের দায়িত্বরত অতিরিক্ত পুলিশ সুপার অমিত চৌধুরী বলেন, নৌ পুলিশ ঢাকামুখী যাত্রী পারাপার রোধে ঘাট এলাকায় কাজ করে যাচ্ছে। তবে দৌলতদিয়া ফেরী  ঘাট এলাকা অনেক বড় হবার কারণে তাদের জনবল সংকট রয়েছে। পদ্মা নদী উত্তাল থাকার কারণে তারা মাঝ নদীতে টহল দিতে না পারার কারণে বিভিন্ন ভাবে এসব যাত্রীরা নদী পারাপার হচ্ছে। 

জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনীতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ
একই জমি দুইবার বিক্রির অভিযোগে প্রতারক মজিবরের বিরুদ্ধে আদালতে মামলা॥সমন জারি
অর্থনৈতিক শুমারির ২দিনের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন
সর্বশেষ সংবাদ