ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ডাঃ আবুল হোসেন কলেজে অবশেষে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পেলেন হিটু চৌধুরী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-১৮ ১৩:১৯:৫৮
রাজবাড়ী শহরের ডাঃ আবুল হোসেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পাওয়ায় চৌধুরী আহসানুল করিম হিটুকে সহকর্মীরা ফুলেল শুভেচ্ছা জানায় -শেখ রনজু আহাম্মেদ।

অবশেষে রাজবাড়ী শহরের ডাঃ আবুল হোসেন কলেজের অধ্যক্ষের(ভারপ্রাপ্ত) দায়িত্ব পেলেন কলেজের জ্যেষ্ঠ শিক্ষক চৌধুরী আহসানুল করিম হিটু। 
  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)’র লিখিত নির্দেশের পরও নানাভাবে টালবাহানা ও কালক্ষেপণের পর গতকাল ১৮ই নভেম্বর দুপুরে অনুষ্ঠিত কলেজের গভর্নিং বডি’র সভায় তাকে এ দায়িত্ব প্রদান করা হলো। এর ফলে কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের স্থগিত থাকা বেতন-ভাতা পাওয়াসহ দিন দিন ‘প্রকট আকার ধারণ করা সংকট’ নিরসনের পথ সুগম হলো।
  জানা গেছে, গতকাল বুধবার কলেজের গভর্নিং বডি’র সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কয়েকদিন আগে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পাওয়া আতিয়ার রহমানের ‘অব্যাহতির আবেদন পত্র গ্রহণ করে’ মাউশি’র নির্দেশ মেনে চৌধুরী আহসানুল করিম হিটুকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করা হয়। এর আগে গত ১৬ই নভেম্বর বেতন বন্ধ থাকা এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের ব্যাপক বিক্ষোভের মুখে বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ার রহমান গভর্নিং বডি’র সভাপতির নিকট অব্যাহতির আবেদন পত্র জমা দেন। 
  ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পাওয়ার পর চৌধুরী আহসানুল করিম হিটুকে কলেজের শিক্ষকবৃন্দের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।  
  উল্লেখ্য, ডাঃ আবুল হোসেনের কলেজের অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল আলম দুলাল গত ০৮/০৭/২০১৯ইং তারিখে অবসরে যান। কিন্তু তিনি মাউশি’র নীতিমালা অনুযায়ী জ্যেষ্ঠ শিক্ষক চৌধুরী আহসানুল করিম হিটুকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান না করে বিধি ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ খন্দকার ফারুক আহম্মেদের কাছে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব হস্তান্তর করে যান। এ অবস্থায় ‘অধ্যক্ষের দায়িত্ব প্রদানের ব্যাপারে’ কলেজের জ্যেষ্ঠ শিক্ষক সহকারী অধ্যাপক চৌধুরী আহসানুল করিম কর্তৃক মাউশি’র মহাপরিচালক বরাবর করা লিখিত আবেদনের প্রেক্ষিতে মাউশি’র সহকারী পরিচালক মোঃ আবুল কাদেরের স্বাক্ষরিত ২৭/০৭/২০২০ইং তারিখের ৩৭.০২.০০০০.১০৫.২২.০৪৮.১৯.২৪২ নং স্মারকের একটি পত্রে ‘জ্যেষ্ঠ শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করার নির্দেশনা কেন প্রতিপালন হয়নি’ তার কারণ ব্যাখ্যা করার জন্য কলেজের গভর্নিং বডি’র সভাপতিকে নির্দেশ দেয়া হয়। কিন্তু মাউশি’র সেই নির্দেশ না মানায় গত ১৮ই অক্টোবর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)’র সহকারী পরিচালক আব্দুল কাদেরের স্বাক্ষরিত এক পত্রে ৩ কর্মদিবসের মধ্যে জ্যেষ্ঠতার ভিত্তিতে চৌধুরী আহসানুল করিম (সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান) এর ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদানের জন্য কলেজের গভর্নিং বডি’র সভাপতিকে নির্দেশ দেয়া হয়। অন্যথায় সভাপতি ও বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয়। এছাড়াও মাউশি’র পত্রের অনুলিপি অগ্রণী ব্যাংকের রাজবাড়ী শাখার ব্যবস্থাপক বরাবর প্রেরণ করে ‘চৌধুরী আহসানুল করিমের স্বাক্ষর ব্যতীত বেতন-ভাতা প্রদান না করতে’ বলা হয়। উপরন্তু মাউশি’র নির্দেশনা উপেক্ষা করে চৌধুরী আহসানুল করিমকে মাইনাস করে বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ ‘প্রভাষক’ মোঃ আতিয়ার রহমান ও গভর্নিং বডি’র সভাপতি ফকীর আব্দুল জব্বারের স্বাক্ষরিত এমপিওভুক্ত ২৪জন শিক্ষক ও ৬জন কর্মচারীর অক্টোবর মাসের বেতনের বিল অগ্রণী ব্যাংকের রাজবাড়ী শাখায় জমা দেয়া হলে গত ৮ই নভেম্বর তা প্রত্যাখ্যাত হয়। কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের স্থগিত থাকা বেতন-ভাতা পাওয়াসহ দিন দিন ‘প্রকট আকার ধারণ করা সংকট’ নিরসনের পথ সুগম হলো।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ