ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী সদরে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন
  • রফিকুল ইসলাম
  • ২০২০-১১-২২ ১৪:১৩:৪০
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল ২২শে নভেম্বর দুপুরে সদর উপজেলা পরিষদের হল রুমে ২দিনব্যাপী ‘বিজ্ঞান মেলা’ উদ্বোধনের পর পরিদর্শন করেন -মাতৃকণ্ঠ।

৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে রাজবাড়ী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের হল রুমে ২দিনব্যাপী ‘বিজ্ঞান মেলা’ শুরু হয়েছে। 

  গতকাল ২২শে নভেম্বর দুপুরে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী প্রধান অতিথি হিসেবে এই মেলা উদ্বোধন করেন। 

  রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাসান। অন্যান্যের মধ্যে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী, উদয়পুর আইডিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাসলিমা খাতুন, আটদাপুনিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার দাস প্রমুখ বক্তব্য রাখেন। 

  এ সময় সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের(টিটিসি) অধ্যক্ষ ফাতেমা নার্গিস, সদর উপজেলা শিক্ষা অফিসার নাসরিন আক্তারসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

  প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমরা বিজ্ঞানের যুগে বসবাস করছি। বিজ্ঞান ছাড়া কোন কিছু কল্পনাও করা যায় না। দেশকে এগিয়ে নিতে হলে বিজ্ঞান চর্চা ও প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। করোনার ভ্যাকসিন তৈরীতে এখনো কেউ শতভাগ হয়নি। কখন এই ভ্যাকসিন বাজারে আসবে তা এখনো নিশ্চিত নয়। এ জন্য করোনার সংক্রমণ রোধে মাস্ক পরাসহ স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। বিজ্ঞান ও প্রযুক্তির উন্নতির কারণেই করোনাকালীন এই সময়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকলেও বিকল্প উপায়ে অনলাইনে লেখাপড়ার ব্যবস্থা করা সম্ভব হয়েছে। 

  তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৯ মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধ এবং অগণিত প্রাণ ও আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। এখন বিজ্ঞান ও প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন এবং তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নত দেশে পরিণত হওয়ার ভিশন বাস্তবায়নে সকলকে যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে। 

  অনুষ্ঠানে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ জন দুস্থ নারীর মধ্যে সেলাই মেশিন এবং সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর পক্ষ থেকে ৩০ জন শিক্ষার্থীর মধ্যে ১টি করে টিফিন বক্স ও মাস্ক-স্যানিটাইজার বিতরণ করা হয়।      

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ