ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী সদরের বসন্তপুরে বিষ মিশ্রিত কোমল পানীয় পান করিয়ে কিশোর শিপনকে হত্যার অভিযোগে কোর্টে মামলা
  • শিহাবুর রহমান
  • ২০২০-১১-২৫ ১৫:২১:১৯

রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের কোলা গ্রামে একটি স্মার্ট ফোনের জন্য শিপন মিজি(১৬) নামে এক কিশোরকে কোমলপানীয়’র সাথে বিষপান করিয়ে হত্যার অভিযোগে গত ২২শে নভেম্বর রাজবাড়ীর ১নং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে ৩০২/৩৪ দঃ বিঃ ধারায় মামলা করেছেন মৃত শিপন মিজির বাবা হাসেম মিজি।

  আদালত মামলাটি তদন্ত করে পিবিআই’কে রিপোর্ট দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন। মামলায় কোলা গ্রামের রাতুল মন্ডল(২১) ও তার বাবা বাচ্চু মন্ডল (৫০)কে আসামী করা হয়েছে।

  মামলা সূত্রে জানা যায়, গত ৮ই নভেম্বর বিকেলে রাতুল মন্ডল তার প্রতিবেশী শিপন মিজিকে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে বাড়ী থেকে ডেকে নিয়ে যায়। ওই দিন রাতে শিপন বাড়ীতে ফিরে না এলে তার বাবা রাতুলের বাড়ীতে খোঁজ নিতে যায়। এ সময় রাতুলের বাবা বাচ্চু মন্ডল তাকে জানায় শিপন রাতুলের সাথে বেড়াতে গিয়েছে, চলে আসবে চিন্তা করো না। কিন্তু শিপন ওই দিন রাতে আর বাড়ীতে ফিরে না এলে পরদিন তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে পরিবারের লোকজন। এর পরের দিন ১০ই নভেম্বর সন্ধ্যায় রাতুল শিপনকে বসন্তপুর ইউনিয়নের বালিয়া পুকুর চালায় নিয়ে যায়। সেখানে তাকে একটি স্পীড জাতীয় কোমলপানীয় খেতে দেয়। শিপন ওই কোমলপানীয় খাওয়ার পর অসুস্থ হয়ে বমি করা শুরু করলে রাতুল তার কাছ থেকে স্মার্ট ফোনটি জোরপূর্বক কেড়ে নেয়। এরপর সে শিপনকে মোটর সাইকেলে উঠিয়ে বাড়ীর পাশের রাস্তায় ফেলে রেখে পালিয়ে যায়। এরপর শিপন বিষক্রিয়ায় ছটফট করতে থাকলে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যায়। দুই দিন সদর হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর তাকে রিলিজ করে দেয় কর্তৃপক্ষ। বাড়ীতে নেওয়ার পর পুনরায় সে অসুস্থ হলে দ্রুত তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ১দিন সেখানে থাকার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে কর্তৃপক্ষ। এরপর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখান থেকে শিপনকে মিডফোর্ট হাসপাতালে রেফার করা হয়। গত গত ১৯শে নভেম্বর রাতে মিডর্ফোড হাসপাতালে আইসিইউতে বিষক্রিয়ায় মারা যায় শিপন। সেখানকার ডাক্তাররা জানিয়েছেন বিষক্রিয়ায় শিপনের বিভিন্ন অঙ্গপ্রতঙ্গ অকেজো হয়ে গিয়েছিলো।

  শিপনের ফুপু কাজলী বেগম বলেন, রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসার পর শিপন অনেকটা সুস্থ হয়েছিল। সুস্থ হওয়ার পর শিপনের সঙ্গে কথা হলে সে জানিয়েছিল, কৌশলে তাকে বিষ খাওয়ানো হয়েছে। আমরা গরীব মানুষ। এ ঘটনার বিচার চাই।

  ঘটনার পর শিপন মিজির পক্ষ থেকে রাজবাড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলেও থানায় মামলা রেকর্ড না হওয়ায় মৃত শিপন মিজির বাবা হাসেম মিজি বাদী হয়ে আদালতে এ মামলা দায়ের করেন। 

  সংশোধনী ঃ গত ২১শে নভেম্বর দৈনিক মাতৃকণ্ঠের প্রথম পাতায় “বসন্তপুরে বিষ মিশ্রিত পানীয় পান করে অসুস্থ হয়ে কিশোরের মৃত্যুর অভিযোগ” শিরোনামে প্রকাশিত সংবাদের সাব-হেডিং ও দ্বিতীয় প্যারায় “ঘটনার পর থেকে শিপন মিজি ও তার পরিবারের সদস্যরা পলাতক রয়েছে এরস্থলে অভিযুক্ত রাতুল মন্ডল ও তার পরিবারের সদস্যরা পলাতক রয়েছে পড়তে হবে”। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ