ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
রাজবাড়ীর বসন্তপুরে আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য ও ঈদ উপহার বিতরণ
  • আশিকুর রহমান
  • ২০২০-০৫-২১ ১৮:৪৩:৫৮
রাজবাড়ী সদর উপজেলার হাটজয়পুরে ‘আসমা-আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’-এর উদ্যোগে গতকাল ২১শে মে সকালে করোনা ভাইরাসের কারণে কর্মহীন দুই শতাধিক হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের হাটজয়পুরে ‘আসমা-আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’-এর উদ্যোগে করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করা দুই শতাধিক হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে। 
  গতকাল ২১শে মে সকালে হাটজয়পুর নজর আলী হিফজুল কুরআন মাদ্রাসা প্রাঙ্গণে এসকল পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, লবণ, চিনি, সেমাই, শাড়ী ও লুঙ্গী বিতরণ করা হয়। একইসঙ্গে নজর আলী হিফজুল কুরআন মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য ৫০ কেজি চাল উপহার দেওয়া হয়।
  এ সময় আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কৃষি ব্যাংক কর্মকর্তা ও কৃষি ব্যাংক সিবিএ রাজবাড়ী অঞ্চলের সাধারণ সম্পাদক মোঃ আরিফুজ্জামান সবুজ, বসন্তপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ জালাল উদ্দিন সেখ, ব্যবসায়ী ও সমাজসেবক কাজী মাঈনুল হক, জাহিদুল ইসলাম জাহিদ, হাটজয়পুর নজর আলী হিফজুল কুরআন মাদ্রাসার সভাপতি এবং ব্যবসায়ী ও সমাজসেবক এস.এম. শহীদুজ্জামান শহীদ প্রমুখ উপস্থিত ছিলেন।
  খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ কার্যক্রমে আর্থিক সহায়তা করেন- আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সুইজারল্যান্ড প্রবাসী সুলতানা জাফরীন জামান সাথী, রফিকী ইসলাম মুসা ও ফরিদপুর জজ কোর্টের আইনজীবী এডভোকেট সহিদুল হক মন্টু।
  ‘আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’-এর প্রতিষ্ঠাতা কৃষি ব্যাংক কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান সবুজ ও তার বোন সুইজারল্যান্ড প্রবাসী সুলতানা জাফরীন জামান সাথী জানান, তাদের বাবা হাটজয়পুর নজর আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেখ মোঃ আসাদুজ্জামান ২০১৩ সালের ৬ই জুন এবং মা নাসিমা আসাদ ২০১৬ সালের ৪ই আগস্ট মারা যান। বাবা-মায়ের স্মরণে ২০১৭ সালে তারা দুই ভাই-বোন ‘আসমা আসাদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছরই এ ফাউন্ডেশনের মাধ্যমে তারা দুঃস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ এবং ঈদে হতদরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণের পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম চালিয়ে আসছেন। তারই ধারাবাহিকতায় এ বছর ঈদেও তারা হতদরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করলেন। 
  ভবিষ্যতেও এ ফাউন্ডেশন থেকে বিভিন্ন সমাজসেবামূলক কাজে অংশ নেওয়ার ধারাবাহিকতা অব্যাহত রাখা হবে বলে জানান তারা।

 

রাজবাড়ীতে বালুর চরম সংকটে ছয় মাসে দাম বেড়ে দ্বিগুণ॥ব্যাহত হচ্ছে উন্নয়ন কাজ
রাজবাড়ী সদর উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
রাজবাড়ীতে পুলিশ সদস্যদের দক্ষতা উন্নয়ন কোর্সের প্রশিক্ষণ সনদ বিতরণ
সর্বশেষ সংবাদ