ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
রাজবাড়ীতে আম্পানের প্রভাবে একটানা সাড়ে ৬ ঘন্টা ঝড় ও সারা রাত বৃষ্টি হয়
  • সোহেল মিয়া
  • ২০২০-০৫-২১ ১৮:৪৭:৪৬
ঘূর্ণিঝড় আম্পান-এর প্রভাবে গত ২০শে দিবাগত রাতে রাজবাড়ীতে একটানা সাড়ে ৬ঘন্টা ঝড় এবং সারা রাত হালকা বৃষ্টি হয়। এতে জেলার ৩হাজার ৮৬৭ হেক্টর কৃষি জমি আক্রান্ত হলেও বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি -মাতৃকণ্ঠ।

ঘূর্ণিঝড় আম্পান-এর প্রভাবে গত ২০শে দিবাগত রাতে রাজবাড়ীতে একটানা সাড়ে ৬ঘন্টা ঝড় এবং সারা রাত হালকা বৃষ্টি হয় বলে জানিয়েছে ফরিদপুর আবহাওয়া অফিস। 
  রাত ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ৬০-৭৯ কিলোমিটার বেগে রাজবাড়ীর উপর দিয়ে এই ঝড় বয়ে যায়। সেই সাথে ৫৭ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়, যা সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত স্থায়ী ছিল। 
  একটানা এত দীর্ঘ সময় ঝড় ও বৃষ্টি অনেকদিন দেখেনি রাজবাড়ীবাসী। বিভিন্ন ঘূর্ণিঝড়ে দেশের উপকূলীয় অঞ্চলে ব্যাপক ক্ষতি হলেও রাজবাড়ীতে তেমন কোন প্রভাব কখনো পড়েনি। কিন্তু এবার আম্পানের প্রভাবে রাজবাড়ীবাসী দীর্ঘ সময় ঝড়-বৃষ্টির সম্মুখীন হলো। 
  ফরিদপুর আবহাওয়া অফিসের ইনচার্জ এস.এম সূর্জুল আমিন জানান, আম্পান-এর প্রভাবে এ অঞ্চল দিয়ে ৬০-৭৯ কিলোমিটার বেগে একটানা সাড়ে ৬ ঘন্টা ঝড় বয়ে গেছে। সাথে হালকা বৃষ্টিও ছিল একটানা। যার পরিমাণ ছিল ৫৭ দশমিক ৩ মিলিমিটার। 
  তিনি আরো বলেন, এ অঞ্চলের মানুষ কখনো এত দীর্ঘ সময় ধরে একটানা ঝড়-বৃষ্টির সম্মুখীন হয়নি।
  এদিকে ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে রাজবাড়ী জেলার ৩হাজার ৮৬৭ হেক্টর কৃষি জমি আক্রান্ত হলেও ঝড়ে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।
  জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, আম্পানে আক্রান্ত ফসলের মধ্যে রয়েছে বোরো ধান ২৭৫ হেক্টর, পাট ২ হাজার ৮৪০ হেক্টর, সবজি ২১২ হেক্টর, তিল ২৪০ হেক্টর, মরিচ ১০০ হেক্টর, ভুট্টা, মুুগসহ অন্যান্য ফসলের ২০০ হেক্টর জমি হয়েছে।

রাজবাড়ীতে বালুর চরম সংকটে ছয় মাসে দাম বেড়ে দ্বিগুণ॥ব্যাহত হচ্ছে উন্নয়ন কাজ
রাজবাড়ী সদর উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
রাজবাড়ীতে পুলিশ সদস্যদের দক্ষতা উন্নয়ন কোর্সের প্রশিক্ষণ সনদ বিতরণ
সর্বশেষ সংবাদ