ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়ায় নানা আয়োজনে বিশ্ব এইডস দিবস পালিত
  • মইনুল হক মৃধা
  • ২০২০-১২-০১ ১৩:১৪:২৭
বিশ্ব এইডস দিবস উপলক্ষে গতকাল ১লা ডিসেম্বর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ‘গণস্বাস্থ্য কেন্দ্র’ ও ‘পায়াক্ট বাংলাদেশ’ নামক ২টি সংগঠন যৌথভাবে আলোচনা সভার আয়োজন করে -মাতৃকণ্ঠ।

'সারা বিশ্বের ঐক্য, এইডস প্রতিরোধে সবাই নিব দায়িত্ব’ শ্লোগানকে সামনে রেখে গতকাল ১লা ডিসেম্বর নানা আয়োজনে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে।
  এ উপলক্ষে যৌনকর্মীদের নিয়ে কাজ করা ‘গণস্বাস্থ্য কেন্দ্র’ ও ‘পায়াক্ট বাংলাদেশ’ নামক ২টি সংগঠন যৌথভাবে দিবসটি পালন করে। বিকাল ৩টার দিকে গণস্বাস্থ্য কেন্দ্র’র স্থানীয় কার্যালয় প্রাঙ্গন থেকে প্রথমে র‌্যালী বের করা হয়। পরে পায়াক্ট কার্যালয়ে আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 
  পায়াক্ট-এর ব্যবস্থাপক মজিবর রহমান জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের দৌলতদিয়া কার্যালয়ের ইনচার্জ জুলফিকার আলী, শাপলা মহিলা উন্নয়ন সমিতির কো-অর্ডিনেটর আবুল বাশার, গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম শেখ, দপ্তর সম্পাদক কুদ্দুসুল আলম, সেক্স ওয়ার্কার নেটওয়ার্ক অব বাংলাদেশ এর কোষাধ্যক্ষ ফরিদা পারভিন, লাইট হাউস-এর ইনচার্জ খালেদা আক্তার ও পায়াক্ট-এর সুপারভাইজার শেখ রাজীব, ইয়াছিন মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন। পতিতাপল্লীর কয়েকশ’ যৌনকর্মী ও তাদের শিশুরা কর্মসূচীতে অংশ নেন।

 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ