ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর কর্তৃক অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১২-০২ ১৩:৪৬:২৭
ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক জাতীয় পর্যায়ে অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে -মাতৃকণ্ঠ।

ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’-এ প্রতিপাদ্যের উপর ভিত্তি করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক জাতীয় পর্যায়ে অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। 

  আগামী ৮ই ডিসেম্বর রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে, যা সবার জন্য উন্মুক্ত। আগামী ৭ই ডিসেম্বর রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত প্রতিযোগীরা রেজিস্ট্রেশন করতে পারবেন। প্রতিযোগিতার বিষয়বস্তুসমূহ হলো-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, ডিজিটাল বাংলাদেশ দিবস, ডিজিটাল বাংলাদেশ রূপকল্প, ডিজিটাল বাংলাদেশের চার স্তম্ভ, নির্বাচনী ইশতেহার, ই-সেবা ইত্যাদি। প্রতিযোগীদের প্রত্যেকের জন্য সময় থাকবে ১২মিনিট করে, সকল প্রশ্নের মান সমান (১পয়েন্ট), প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ পয়েন্ট কাটা যাবে, সকল প্রশ্ন এমসিকিউ পদ্ধতিতে হবে এবং নির্ধারিত ১২মিনিটের মধ্যে সর্বোচ্চ সংখ্যক সঠিকতার ক্রমানুসারে বিজয়ী নির্ধারিত হবে। প্রথম ১২ জনকে পুরস্কার প্রদান করা হবে। ১ম, ২য় ও ৩য় পুরস্কার হিসেবে থাকবে ল্যাপটপ এবং ৪র্থ থেকে ১২তম পুরস্কার হিসেবে থাকবে স্মার্ট ফোন। বিস্তারিত জানতে quiz.digitalbagladesh.gov.bd এই লিংকে ভিজিট করতে হবে। 

 

থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান
দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ
সর্বশেষ সংবাদ