ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর আদালত থেকে জামিন পেলেন সাংবাদিক প্রবীর শিকদার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১২-০৩ ১৩:২৯:২১
ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় রাজবাড়ীর আমলী থেকে গতকাল ৩রা ডিসেম্বর স্থায়ী জামিন পেয়ে বের হন আলোচিত সাংবাদিক প্রবীর শিকদার -মাতৃকণ্ঠ।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় রাজবাড়ীর আমলী থেকে স্থায়ী জামিন পেয়েছেন আলোচিত সাংবাদিক প্রবীর শিকদার। 

  গতকাল ৩রা ডিসেম্বর রাজবাড়ীর ২নং আমলী আদালতের বিচারক সুধাংশু শেখর রায় সাংবাদিক প্রবীর শিকদারের জামিন আদেশ মঞ্জুর করেন। এর আগে কঠোর পুলিশী নিরাপত্তায় আদালতে আসেন প্রবীর শিকদার। এ সময় তাকে দেখার জন্য আদালত প্রাঙ্গনে ভিড় জমে।

  আদালত থেকে স্থায়ী জামিন পেয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আম্রকানন চত্বরে সাধারণ মানুষের উদ্দেশ্যে বক্তব্য রাখেন সাংবাদিক প্রবীর শিকদার। এ সময় জেলা আওয়ামী লীগ এবং কৃষক লীগের বেশ কিছু নেতা ও কর্মীরা উপস্থিত ছিলেন।

  আদালতে তার পক্ষে রাজবাড়ী জেলা বারের সিনিয়র আইনজীবী এডঃ স্বপন কুমার সোম, এডঃ মোঃ রফিকুল ইসলাম, এডঃ ফাহাদ আহমেদ, এডঃ কমলা কান্ত চক্রবর্তী বাবন, এডঃ সুখেন্দু চক্রবর্তী, এডঃ সূর্যকান্ত প্রামানিক, এডঃ অভিজিৎ সোম, এডঃ সালেহ আহমেদসহ ১৫ জন আইনজীবি উপস্থিত ছিলেন। 

  উল্লেখ্য, গত ৩রা সেপ্টেম্বর রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এডঃ মোঃ আনিসুর রহমান সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

এর আগে গত ১লা সেপ্টেম্বর সাংবাদিক প্রবীর শিকদার তার নিজের ফেসবুক আইডিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী আইনজীবী এডঃ এম.এ খালেকের সম্পর্কে স্ট্যাটাস দেন। এ ঘটনায় গত ৩রা সেপ্টেম্বর মৃত ব্যক্তির নামে বাজে মন্তব্য করে ধর্মীয় অনুভুতিতে আঘাত দেয়ার অভিযোগ এডঃ আনিসুর রহমান সাংবাদিক প্রবীর শিকদারকে আসামী করে মামলা দায়ের করেন। 

  আদালত এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য জেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন। জেলা শিক্ষা কর্মকর্তার প্রতিবেদনের প্রেক্ষিতে মামলাটি আমলে নিয়ে আসামী প্রবীর শিকদারকে আদালতে হাজির হবার জন্য সমান প্রদান করেন।  

 
পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ