ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে শেষ সময়ে জমজমাট প্রচারণা॥নৌকার প্রার্থী এগিয়ে
  • মইনুল হক মৃধা
  • ২০২০-১২-০৭ ১৪:৩৩:৩১
গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ছবিতে বাম থেকে নৌকার প্রার্থী মোঃ মোস্তফা মুন্সী, স্বতন্ত্র প্রার্থী ডাঃ মোঃ আরিফুজ্জামান, গোলাম মাহবুব রাব্বানী, বিএনপি প্রার্থী ইঞ্জিঃ মাহবুব আলম শাহিন ও স্বতস্ত্র প্রার্থী সুলতান মাহমুদ -মাতৃকণ্ঠ।

আগামী ১০ই ডিসেম্বর অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের শেষ সময়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা নির্বাচনী প্রচারণা ও গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। 

  বন্যা-নদী ভাঙ্গন ও করোনার কারণে ২দফায় স্থগিত হওয়ার পর ৩য় দফার এ নির্বাচনকে কেন্দ্র করে গোয়ালন্দ উপজেলার সর্বত্রই এখন উৎসবমুখর পরিবেশ ও নির্বাচনী আমেজ বিরাজ করছে। নির্বাচনে ২জন দলীয় ও ৩জন স্বতন্ত্রসহ ৫জন প্রার্থী থাকলেও গণসংযোগ ও প্রচার-প্রচারণায় আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শিল্পপতি আলহাজ্ব মোঃ মোস্তফা মুন্সী অন্যদের চেয়ে অনেক এগিয়ে রয়েছেন। 

  কর্মী-সমর্থকদের নিয়ে তিনি উপজেলার এ প্রান্ত থেকে ওপ্রান্ত চষে বেড়াচ্ছেন। নৌকা প্রতীকে ভোট চাচ্ছেন। পিছিয়ে নেই তার নারী কর্মীরাও। তারাও দলবদ্ধভাবে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন। নারী ভোটারদের মধ্যে প্রচারণা চালাচ্ছেন। আওয়ামী লীগের প্রার্থী শিল্পপতি মোঃ মোস্তফা মুন্সী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো নির্বাচনী এলাকার ভোটারদেরকে স্মরণ করিয়ে দিয়ে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানাচ্ছেন। 

  গোয়ালন্দ উপজেলা, পৌরসভা, ৪টি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ এবং সকল অঙ্গ-সহযোগী সংগঠনের অধিকাংশ নেতাকর্মী মোস্তফা মুন্সীর পক্ষে নিবেদিতভাবে কাজ করছেন। 

  গত ৫ই ডিসেম্বর নিজের শিল্প প্রতিষ্ঠান মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি তার নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন। লিখিত ইশতেহারে তিনি নির্বাচিত হলে গোয়ালন্দ উপজেলার শিক্ষার মানোন্নয়ন, নদী ভাঙ্গন রোধ, আধুনিক স্বাস্থ্য সেবা, কৃষকদের জীবনমান উন্নয়ন, গ্রামীণ সড়ক উন্নয়ন, বিদ্যুৎ সুবিধা, খেলাধুলার মান উন্নয়ন, দৌলতদিয়া ঘাটকে দালাল ও চাঁদাবাজমুক্ত করাসহ বিভিন্ন প্রতিশ্রুতি দিয়েছেন। দলীয়ভাবেও গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত। ইতিপূর্বে অনুষ্ঠিত উপজেলা পরিষদের কোন নির্বাচনেই আওয়ামী লীগের বাইরের অন্য দলের কেউ চেয়ারম্যান নির্বাচিত হতে পারেননি। সেই হিসেবে এবারের উপ-নির্বাচনেও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোস্তফা মুন্সীর বিজয়ী হওয়াটা সময়ের ব্যাপার মাত্র বলে মনে করছেন সবাই।

  সরেজমিন এলাকা ঘুরে দেখা যায়, ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণায় রয়েছেন প্রয়াত উপজেলা চেয়ারম্যান এবিএম নুরুল ইসলামের ছেলে স্বতন্ত্র প্রার্থী ডাঃ মোঃ আরিফুজ্জামান। তিনি ও তার কর্মী-সমর্থকরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। 

  এদিকে আনারস প্রতীক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সাবেক (অব্যাহতিপ্রাপ্ত) সভাপতি গোলাম মাহবুব রাব্বানী। 

  বিএনপির মনোনীত প্রার্থী ইঞ্জিঃ মাহবুব আলম শাহিনও বসে নেই। তিনিও ধানের শীষ প্রতীকের পক্ষে দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। 

  থেমে নেই জাতীয় পার্টির সমর্থক হিসেবে পরিচিত সুলতান মাহমুদও। ভোটযুদ্ধে জয়ের আশায় তিনিও তার মোটর সাইকেল প্রতীকের পক্ষে কর্মী-সমর্থকদের নিয়ে প্রচার-প্রচারণা ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। 

  নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী প্রার্থীদের পক্ষে মাইকিং, প্রচারপত্র বিলি ও পোস্টার-ব্যানার টানিয়ে প্রচারণা, গণসংযোগসহ নানা তৎপরতায় সমগ্র উপজেলায় এখন নির্বাচনী আমেজ বিরাজ করছে।

  এলাকাবাসী ও ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, এবারের উপ-নির্বাচনে প্রচার-প্রচারণায় এগিয়ে থাকা নৌকার প্রার্থী শিল্পপতি মোঃ মোস্তফা মুন্সী এবং ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ডাঃ মোঃ আরিফুজ্জামানের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।      

  জেলা নির্বাচন অফিসার ও উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ মাসুদুর রহমান জানান, ১টি পৌরসভা ও ৪টি ইউনিয়ন নিয়ে গঠিত গোয়ালন্দ উপজেলায় মোট ভোটার ৯১ হাজার ৩০৫ জন রয়েছে। তাদের মধ্যে ৪৬ হাজার ১৬ জন পুরুষ এবং ৪৫ হাজার ২৮৯ জন নারী ভোটার। ৩৫টি কেন্দ্রের ১৯২টি ভোট কক্ষের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। 

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ