ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
পাংশায় আ’লীগের প্রতিবাদ সমাবেশে বিশৃঙ্খলা॥ডাঃ পাতা লাঞ্ছিত॥এমপি জিল্লুল হাকিমের নিন্দা
  • মোক্তার হোসেন
  • ২০২০-১২-০৯ ১৪:৪৫:২২
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে গতকাল বুধবার বিকেলে পাংশায় আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনায় পাংশায় আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশে বিশৃঙ্খলা সৃষ্টি এবং পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এ.এফ.এম শফীউদ্দিন পাতাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে।

  গতকাল ৯ই ডিসেম্বর বিকেল ৪টার দিকে পাংশা শহরের কালীবাড়ী তিন রাস্তা মোড় নামক স্থানে ন্যাক্কারজনক এ ঘটনাটি ঘটেছে। 

  ডাঃ পাতা তার উপর হামলার ঘটনায় পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদসহ কয়েকজনকে দায়ী করে জনতা এবং বিচার দাবী করেছেন। 

  তিনি বলেন, কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে পাংশা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। আমিসহ দলের অপরাপর নেতৃবৃন্দ দলীয় কার্যালয় থেকে ব্যানার সহকারে বিক্ষোভ মিছিল শুরু করে কালীবাড়ী তিনরাস্তা মোড়ে সমাবেশস্থলে পৌঁছি। সমাবেশ স্থলে পৌঁছার কিছুক্ষণ পরই সমাবেশে বিশৃঙ্খলা সৃষ্টি এবং তার উপর হামলা চালানো হয়। ওই সময় কালিবাড়ী তিন রাস্তা মোড় সমাবেশস্থলে আতংক ছড়িয়ে পড়ে এবং বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এ পর্যায়ে সেখানে উপস্থিত নেতৃবৃন্দের মধ্যে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি একেএম শরিফুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র ওয়াজেদ আলী মন্ডল, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দিবালোক কুন্ডু জীবন, পাংশা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ (হেনা মুন্সী), যশাই ইউপির চেয়ারম্যান সিদ্দিকুর রহমান মন্ডল প্রমূখ নেতৃবৃন্দ ভ্যানের উপর দাঁড়িয়ে বক্তব্য রাখেন। বক্তব্যের পরপরই সাম্প্রতিক সময়ে এমপি জিল্লুল হাকিমের বিরোধীরা তাদের অনুসারী লোকজন নিয়ে দ্রুত সমাবেশস্থল ত্যাগ করে।

  এরপর পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, পাংশা উপজেলা ছাত্রলীগ, পাংশা পৌরসভার বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ এবং বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ইউপি চেয়ারম্যানগণ ও পাংশা পৌরসভার কাউন্সিলরবৃন্দ মিছিলসহকারে সমাবেশ স্থলে পৌঁছেন এবং শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

  পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়োর সভাপতিত্বে বিশাল সমাবেশে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লল হাকিম টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন। 

  তিনি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে আওয়ামী লীগের প্রতিবাদ সভায় বিশৃঙ্খলা সৃষ্টি করে দলের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এএফএম শফীউদ্দিন পাতার উপর সন্ত্রাসী হামলার ধিক্কার জানিয়ে বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম বলেন, দস্যুদের প্রতিরোধে ঐক্যবদ্ধ হতে হবে। সন্ত্রাসী ও দস্যুতা করে পার পাওয়া যাবে না। দস্যুতার উপযুক্ত শাস্তি প্রদানের হুশিয়ারী দিয়ে বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম বলেন, আপনারা ধৈর্য্য ধরুন। আমি আপনাদের সাথে আছি। যেখানে যা করার দরকার তা করা হবে বলে উল্লেখ করেন তিনি।

  সমাবেশে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এএফএম শফীউদ্দিন পাতা, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা পৌরসভার প্যানেল মেয়র ওদুদ সরদার, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগের যুগ্ম-আহবায়ক জালাল উদ্দিন বিশ্বাস, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবির শাকিল ও স্বেচ্ছাসেবক লীগ নেতা নাজমুল হাকিম রুমী প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

  নেতৃবৃন্দ কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন। সেই সাথে পাংশা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদ সমাবেশে বিশৃংখলা সৃষ্টি এবং পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাঃ এএফএম শফীউদ্দিন পাতার উপর হামলা চালিয়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনার সাথে জড়িতদের আইনী আওতায় এনে বিচারের দাবী করেন। 

  সমাবেশে ডাঃ এএফএম শফীউদ্দিন পাতা সমাবেশে তার উপর হামলার বিস্তারিত বর্ণনা করে বক্তব্য রাখেন।

  এদিকে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাঃ এএফএম শফীউদ্দিন পাতার উপর হামলার ঘটনায় বিষয়ে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দিবালেক কুন্ডু জীবন ঘটনার নিন্দা জানিয়ে বলেন, যেটা ঘটেছে সেটা হলো- আসন্ন পাংশা পৌরসভা নির্বাচন কেন্দ্রীক দ্বন্দ্বের জের।     

রাজবাড়ী-১ আসনে নৌকা প্রত্যাশী ফ্রান্স প্রবাসী আশরাফুলের পক্ষে দলীয় মনোনয়ন ফরম দাখিল
চন্দনীতে ঘোষণা : রাজবাড়ী-১ আসনে মনোনয়ন চাইবেন আকবর আলী মর্জি
রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাজীব-সেক্রেটারী আসাদ
সর্বশেষ সংবাদ