ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
রাজবাড়ী-১ আসনে নৌকা প্রত্যাশী ফ্রান্স প্রবাসী আশরাফুলের পক্ষে দলীয় মনোনয়ন ফরম দাখিল
  • মাহফুজুর রহমান
  • ২০২৩-১১-২১ ১৫:২১:২৮

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-১ (সদর ও গোয়ালন্দ উপজেলা) সংসদীয় আসনে ফ্রান্স প্রবাসী মোঃ আশরাফুল ইসলামের পক্ষে তার সমর্থকেরা গতকাল ২১শে নভেম্বর ঢাকার ২৩ বঙ্গবন্ধু এভিনিউে আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
 ফ্রান্স প্রবাসী মোঃ আশরাফুল ইসলাম রাজবাড়ী শহরের পৌরসভার সজ্জনকান্দা এলাকার বীর মুক্তিযোদ্ধা সেনা অফিসার মরহুম জাহাঙ্গীর আলম ছেলে। তিনি ১৯৯১ সাল থেকে অদ্যবদী ফ্রান্সে অবস্থান করছেন। গত ১দশক ধরে রাজবাড়ী জেলায় বিভিন্ন সামাজিক সেবামূলক কাজ করে যাচ্ছেন। এছাড়াও তিনি রাজবাড়ীর বিভিন্ন সমাজিক সংগঠন ও প্রতিষ্ঠানের আজীবন সদস্য।
 জানা গেছে, ২০১১ সালের ২৬শে মে মোঃ আশরাফুল ইসলাম ফ্রান্সের প্যারিসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করেন। সেই থেকে ২০১৩ থেকে তিনি পর্যন্ত বঙ্গবন্ধু পরিষদের ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক, ২০১৯ সাল থেকে জাতীয় শ্রমিক লীগের ফ্রান্স শাখার প্রধান উপদেষ্টা এবং ২০১৫-২০২৩ পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগের ফ্রান্স শাখার সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। ২০১৯ সাল থেকে তিনি অল ইউরোপ আওয়ামী লীগের সমন্বয় কমিটির ফ্রান্স শাখার কো-অডিনেটরের দায়িত্ব পালন করেছেন।
 তিনি আওয়ামী লীগে যোগদানের পূর্বে জাতীয় পার্টির ফ্রান্স ও ইউরোপ শাখার সভাপতির দায়িত্ব পালন করেন। প্রয়াত রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি ওয়াজেদ চৌধুরী এবং সাবেক এমপি  ডাঃ এস এ মালেকের সাথে ১৯৭৭-৭৮ সালে আওয়ামী লীগের পক্ষে কাজ করেছেন বলে জানা গেছে।
 নির্বাচন প্রসঙ্গে ফ্রান্স প্রবাসী মোঃ আশরাফুল ইসলাম বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-১ আসনে আমাকে দলীয় মনোনয়ন দিয়ে নৌকা প্রতীকে নির্বাচনের সুযোগ দিলে বিপুল ভোটে বিজয়ী হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারবো।
 উল্লেখ্য, ২০১৪, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও তিনি রাজবাড়ী-১ আসনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছিলেন।

 

রাজবাড়ী-১ আসনে নৌকা প্রত্যাশী ফ্রান্স প্রবাসী আশরাফুলের পক্ষে দলীয় মনোনয়ন ফরম দাখিল
চন্দনীতে ঘোষণা : রাজবাড়ী-১ আসনে মনোনয়ন চাইবেন আকবর আলী মর্জি
রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাজীব-সেক্রেটারী আসাদ
সর্বশেষ সংবাদ