ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
রাজবাড়ীর বসন্তপুরে কৃষি শ্রমিক বাবু মন্ডলের বিরুদ্ধে দায়েরকৃত ধর্ষণ চেষ্টার মামলার নিরপেক্ষ তদন্তের
  • রফিকুল ইসলাম
  • ২০২০-০৫-২২ ১৮:৫৭:৩৮

ধর্ষণ চেষ্টার মামলায় জেল হাজতে থাকা রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের কোলা গ্রামের নিরীহ কৃষি শ্রমিক বাবু মন্ডল (৫০)কে অব্যাহতি দেয়ার আকুতি জানিয়েছে তার পরিবার। 
  বাবু মন্ডলের পরিবারের সদস্যদের অভিযোগ, তাদের প্রতিবেশী পরিবারের লোকজনদের সাথে দীর্ঘদিন ধরে জমিজমা ও বাড়ীর সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। স্থানীয় জনগণ এ ব্যাপারে বারবার ওই পরিবারের লোকজনকে নিবৃত করার চেষ্টা করলেও তারা কারো কথাই শোনে না। বরং কুচক্রী মহলের ইন্ধনে একের পর এক বাবু মন্ডল ও তার পরিবারের সদস্যদের ক্ষয়ক্ষতি করার চেষ্টা করতে থাকে। কিন্তু কোনভাবেই না পেরে অত্যন্ত ঘৃণ্য পথ বেছে নেয়। 
  ওই পরিবারের ৭বছর বয়সী শিশুকে ভিকটিম বানিয়ে শিশুটির মা বাদী হয়ে গত ২২শে মার্চ রাজবাড়ী থানায় বাবু মন্ডলের বিরুদ্ধে একটি ধর্ষণ চেষ্টার মামলা দায়ের করে (রাজবাড়ী থানার মামলা নং-২৯, তারিখ ঃ ২২/০৩/২০২০ইং, ধারাঃ নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১৯/৪-খ)। 
  থানায় মামলাটি রেকর্ড করা হলেও প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি। পরবর্তীতে র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের একটি টিম নিজ বাড়ীর সামনে থেকে বাবু মন্ডলকে গ্রেফতার করে রাজবাড়ী থানায় সোপর্দ করে। তারপর থেকে বাবু মন্ডল জেলা কারাগারে বন্দী রয়েছে। 
  বাবু মন্ডলের স্ত্রী নাজমা বেগম(৪০) বলেন, তার স্বামীর বিরুদ্ধে যে শিশুটিকে দিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগ করা হয়েছে সে প্রতিবেশী সম্পর্কে তাদের ভাতিজী ও নিজের মেয়ের মতো। তারা কুচক্রী মহলের ষড়যন্ত্রের শিকার। বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতিতে পরিবারের একমাত্র উপার্জনক্ষম বাবু মন্ডল জেল হাজতে যাওয়ার পর থেকে তার পরিবার খাদ্য ও অর্থ সংকটে অত্যন্ত মানবেতর জীবনযাপন করছে। এমতাবস্থায় তিনি নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত সত্য উদঘাটন পূর্বক ষড়যন্ত্রমূলক নারী ও শিশু নির্যাতন মামলা থেকে নিরীহ কৃষি শ্রমিক বাবু মন্ডলকে রেহাই দেয়াসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন। 
           

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ