ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
করোনা সংক্রমণের ঝুঁকি উপেক্ষা করে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে ফেরীতে ঈদে বাড়ী ফিরছে মানুষ
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২০-০৫-২২ ১৯:০০:০৮

করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি উপেক্ষা করে আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরীতে বাড়ী ফিরছে মানুষ।
  গত কয়েকদিন ফেরীতে যাত্রী পারাপারের নিষেধাজ্ঞা থাকলেও গত বৃহস্পতিবার রাত ১১টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১১টি ফেরী চলাচল শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।
  গতকাল শুক্রবার ভোর থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘরমুখী যাত্রীদের চাপ বৃদ্ধি পেতে থাকে। সকাল সাড়ে ৯টার দিকে মানিকগঞ্জের পাটুরিয়া থেকে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ফেরীটি দৌলতদিয়া প্রান্তে আসলে সেখানে  চার শতাধিক লোক পার হতে দেখা যায়। তবে দৌলতদিয়া থেকে কোন গণপরিবহন না থাকার কারণে যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়।
  বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরী ঘাটে কর্মরত এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে গত কয়েকদিন ফেরীতে যাত্রী পারাপারের নিষেধাজ্ঞা থাকলেও সেটি তুলে নেওয়া হয়েছে। ঈদে এখন ফেরীতে করে পাটুরিয়া থেকে দৌলতদিয়াতে যাত্রীরা আসতে পারবেন।
  রাজবাড়ী পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান,পিপিএম-বার বলেন, কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক ঈদে যাত্রীদের বাড়ী ফেরা বন্ধ করতে পুলিশের যে কড়াকড়ি ছিলো সেটি এখন আর নেই। এখন মানুষের বাড়ী আসার ক্ষেত্রে পুলিশ সহায়তা করবে।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ