ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
জয়িতা আনোয়ারা রাজবাড়ী পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী হচ্ছেন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১২-১৩ ১৪:৪০:২৬
নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করা’ সফল নারী মোছাঃ আনোয়ারা বেগমকে গত ৯ই ডিসেম্বর জেলা প্রশাসক দিলসাদ বেগম সদর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা ক্রেস্ট ও সনদ পত্র প্রদান করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী পৌরসভার আসন্ন নির্বাচনে ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী হচ্ছেন সফল নারী হিসেবে সরকারীভাবে ‘জয়িতা’ সম্মাননা প্রাপ্ত মোছাঃ আনোয়ারা বেগম। ইতিমধ্যে তিনি নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ শুরু করে দিয়েছেন। 

  বিশিষ্ট সমাজসেবী আনোয়ারা বেগম জনপ্রিয় একজন আওয়ামী লীগ নেত্রী। বর্তমানে তিনি জেলা মহিলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি মহিলা বিষয়ক অধিদপ্তরের ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় রাজবাড়ী সদর উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ ‘জয়িতা’ নির্বাচিত হন। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে গত ৯ই ডিসেম্বর রাজবাড়ী অফিসার্স ক্লাব মিলনায়তনে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে তাকে ‘নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করা’ ক্যাটাগরীতে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা ক্রেস্ট ও সনদ পত্র প্রদান করা হয়। 

  জেলা প্রশাসক দিলসাদ বেগম আনুষ্ঠানিকভাবে তার হাতে এই সম্মাননা ক্রেস্ট ও সনদ পত্র তুলে দেন। এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক(অঃ দাঃ) এম.এ নাহার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমীসহ সুধীজনেরা উপস্থিত ছিলেন। 

  পৌর কাউন্সিলর পদে নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে আনোয়ারা বেগম বলেন, আমি ৩৫ বছর যাবৎ আওয়ামী লীগের রাজনীতির পাশাপাশি সমাজসেবামূলক কর্মকান্ডের সাথে জড়িত। মানুষের জন্য কাজ করি। বড় পরিসরে জনসেবা করার সুযোগ পাওয়া যায় বলেই পৌর কাউন্সিলর পদে নির্বাচনে অংশগ্রহণ করবো। এ ব্যাপারে দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্খীরা আমাকে সহযোগিতা করছেন। এর আগেও আমি দু’বার নির্বাচনে অংশগ্রহণ করেছি। বিগত পৌর নির্বাচনে ‘পুতুল’ ও তার আগেরবার ‘ফুলের টব’ প্রতীক নিয়ে দাঁড়িয়েছিলাম। সেই হিসেবে ৩টি ওয়ার্ডের মানুষের কাছেই আমি পরিচিত মুখ। আশা করি, ওয়ার্ডবাসীরা আমাকে একটিবারের জন্য সুযোগ দিবেন। নির্বাচিত হলে দল-মত নির্বিশেষে সকলের মতামত ও সহযোগিতায় ওয়ার্ডগুলোর উন্নয়নে সচেষ্ট থাকবো। 

  আনোয়ারা বেগম আরও বলেন, আমি আজীবন সংগ্রামী ও স্বাবলম্বী একজন নারী। বাড়ীতে দর্জির কাজ করে জীবিকা নির্বাহের পাশাপাশি মানুষের জন্য, দলের জন্য কাজ করি। আমার সংগ্রামী জীবনের সফলতা বিবেচনায় নিয়ে সরকার আমাকে ‘জয়িতা’ হিসেবে সম্মাননা প্রদান করেছে। এটা আমার কাছে অনেক বড় পাওয়া। আমি এর মান রাখতে সচেষ্ট থাকবো। পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডবাসী আমাকে যোগ্য মনে করে একটি বারের জন্য তাদের সেবা করার সুযোগ দিলে আমি তাদের প্রত্যাশা পূরণ করবো।         

 
পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ