ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
নতুন করে একদিনে রাজবাড়ী জেলায় ২৫জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-২৩ ১৪:১৭:৫৩

এবার রাজবাড়ীতে একদিনে গতকাল ২৩শে মে সর্বোচ্চ ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। 
  নতুন এই ২৫ জন আক্রান্তের মধ্যে দিয়ে রাজবাড়ী জেলায় করোনা ভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ৪৯ জন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪জন।
  গতকাল ২৩শে মে রাত সাড়ে ১১টায় নতুন আক্রান্ত এই ২৫ জনের নামের তালিকা এসেছে রাজবাড়ী সিভিল সার্জনের কার্যালয়ে। আক্রান্তদেরকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে কাজ শুরু করেছে স্ব-স্ব স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন।
  আক্রান্তদের মধ্যে বালিয়াকান্দি উপজেলার ১০ জন, পাংশা উপজেলায় ৯ জন ও রাজবাড়ী সদর উপজেলায় ৬ জন। এরমধ্যে বালিয়াকান্দি উপজেলার ৯জনই সাধুখালী গ্রামের আগে আক্রান্ত একই পরিবারে স্বামী-স্ত্রী ও শিশু সন্তানের পরিবার ও প্রতিবেশী। 
  রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, গত ২০শে মে ঢাকার সাভারে প্রেরিত ১২১টি নমুনার মধ্যে ২৫ জন করোনা পজেটিভ রোগী পাওয়া গেছে এবং ৯৬ জনের নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। আজ ২৩শে মে রাত ১১টায় সাভারের বিএলআরআই(বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট) থেকে আমার কাছে প্রেরিত নমুনা পরীক্ষার রিপোর্টে এ তথ্য জানা গেছে।
  আক্রান্তদের মধ্যে রাজবাড়ী শহরসহ সদর উপজেলায় ৬জন, বালিয়াকান্দি উপজেলায় ১০জন এবং পাংশা উপজেলায় ১জন স্বাস্থ্যকর্মীসহ ৯জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
  আক্রান্তদের মধ্যে রাজবাড়ী শহরের ভবানীপুর, সদর উপজেলার উড়াকান্দা, দর্পনায়ারপুর ও কামালপুর, বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউপির সাধুখালী গ্রামে ৯ জন ও বাকসাডাঙ্গী গ্রামে ১জন এবং পাংশা শহরের নারায়নপুর গ্রামে ১জন, মৈশালায় ১জন, পাংশা হাসপাতালের স্বাস্থ্য কর্মী ১জন, উপজেলার কলিমহরে ২ জন, জয়কেষ্টপুর গ্রামে ২জন, চর ঝিকরীতে ১জন এবং মৌরাটে ১জন সনাক্ত হয়েছে। 
  এদিকে হঠাৎ করে একদিনে এতো করোনা রোগী শনাক্ত হওয়ায় রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম আরো বলেন, আজ থেকে আমরা বড় ধরনের ঝুঁকিতে পড়লাম। একদিনে সর্বোচ্চ ২৫ জন কোভিড-১৯ পজিটিভ রোগী সনাক্ত হলো। 
  তিনি আরো বলেন, শুধু বালিয়াকান্দির সাধুখালী গ্রামেই ৯ জন। কন্টাক্ট ট্রেসিং করে এবং ভ্রমণের ইতিহাস শুনে একসাথে এত আক্রান্ত হওয়ার কারণ খোঁজা হবে। 
  তিনি বলেন, জনগণের ব্যাপক সচেতনতা ছাড়া এই মহামারী থেকে রক্ষা পাওয়া সম্ভব নয়। আল্লাহ সহায় হোন। সবাই দ্রুত আরোগ্য লাভ করুক এই কামনা করি।
  এখন থেকে হোম আইসোলেশনে রেখেই চিকিৎসা করার সরকারী নির্দেশ রয়েছে। সবার কাছে অনুরোধ অযথা ভয় পাবেন না। স্বাস্থ্য বিধি মেনে চলুন। সবাই মিলেই সামনে অনেক পথ পাড়ি দিতে হবে।
  উল্লেখ্য, এ পর্যন্ত জেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে নমুনা পরীক্ষার মাধ্যমে মোট ৪৯ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ