ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
প্রফেসর ড. ফকীর আবদুর রশীদ চিশ্তীর জন্মদিনে মিলাদ মাহফিল ও সূফী সম্মেলন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১২-২২ ১৩:০৭:২৩
খানকায়ে চিশ্তীয়া রাজবাড়ী দরবার শরীফের পীর, রাজবাড়ী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. ফকীর আবদুর রশীদ চিশ্তীর ৮০তম জন্মদিনে গত ২১শে ডিসেম্বর রাতে মিলাদ মাহফিল ও সূফী সম্মেলন অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

খানকায়ে চিশ্তীয়া রাজবাড়ী দরবার শরীফের পীর, রাজবাড়ী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ, বিশিষ্ট কবি, সাহিত্যিক ও গবেষক প্রফেসর ড. ফকীর আবদুর রশীদ চিশ্তীর ৮০তম জন্মদিনে মিলাদ মাহফিল ও সূফী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

  এ উপলক্ষে গত ২১শে ডিসেম্বর বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজবাড়ী শহরের সজ্জনকান্দাস্থ(জেলা স্কুল সংলগ্ন) খানকায়ে চিশ্তীয়া দায়রা শরীফে অনুষ্ঠানমালার শুরুতে সংক্ষিপ্ত আলোচনা শেষে মিলাদ মাহফিল, দোয়া-মোনাজাতের মধ্য দিয়ে সূফী সম্মেলন সমাপ্ত হয়। 

  আলোচনাকালে প্রফেসর ড. ফকীর আবদুর রশীদ চিশ্তী বলেন, মানুষের কল্যাণের একটিই পথ-সেটি হচ্ছে সূফীদের অনুসৃত এলমে তাছাউফের পথ। তিনি সকলকে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ অনুসরণ করে নিজেদের জীবনকে সুন্দরভাবে পরিচালনা করার আহ্বান জানান। 

  এছাড়াও ৮০তম জন্মদিন উপলক্ষে প্রফেসর ড. ফকীর আবদুর রশীদকে রাজবাড়ীর বিভিন্ন কলেজের শিক্ষক ও কবি-সাহিত্যিকদের পক্ষ থেকে সম্মাননা জানানো হয়। সবশেষে প্রফেসর ড. ফকীর আবদুর রশীদের রচিত ৩টি কাব্যগ্রন্থ ‘অনিকেত অনুভূতি’; ‘বিস্রস্ত প্রহর’ ও ‘হৃদয়ে স্পন্দন’ থেকে কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়। প্রফেসর ড. ফকীর আবদুর রশীদ নিজে এবং কবি সালাম তাসির, শাহ্ মুজতবা রশীদ আল কামাল, শাহ্ মানসুর রশীদ আল মারুফ, তৃষা রহমান, রাজ্জাকুল আলম, ইউসুফ বাশার আকাশ, রফিকুল ইসলাম, আঞ্জুমানারা বেগম, দেলোরাজ ফত্ত, শেখ আব্দুর রউফ হিটু ও তামান্না আমান মিষ্টি প্রমুখ কবিতা পাঠে অংশ নেন।

 
পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ