ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
করোনা ভীতি উপেক্ষা করে ঈদে বাড়ী ফিরছে মানুষ !
  • হেলাল মাহমুদ
  • ২০২০-০৫-২৪ ০২:১৮:৫২
একেই বলে নাড়ির টান! আর একদিন পর ঈদ। করোনা ভাইরাসে সংক্রমণ ভীতি উপক্ষে করে গতকাল ২৩শে মে দুপুরে দৌলতদিয়া ঘাট থেকে গাদাগাদি করে মানুষ ট্রাকে গন্তব্যের দিকে যাচ্ছে -মাতৃকণ্ঠ।

একেই বলে নাড়ির টান! আর একদিন পর ঈদ। করোনা ভাইরাসে সংক্রমণ ভীতি উপক্ষে করে যেকোন উপায়েই হোক বাড়ী ফেরা চাই। এ জন্য যে যেভাবে পারছে বাড়ীর দিকে ছুটছে। 
  গতকাল ২৩শে মে দুপুরে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশদ্বার হিসেবে খ্যাত রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, গণপরিবহন বন্ধ থাকায় ঘরে ফিরতে মরিয়া মানুষ করোনার ঝুঁকি উপেক্ষা করে গাদাগাদি করে ট্রাকে করে গন্তব্যের দিকে যাচ্ছে। অনেকে ট্রাকেও জায়গা না পেয়ে মাহেন্দ্র, ব্যাটারী চালিত অটোরিক্সা, ভ্যান, ভাড়ায় চালিত মোটর সাইকেল-এসবে করে যাচ্ছে। 
  গত কয়েকদিন পাটুরিয়া-দৌলতদিয়া ফেরীতে যাত্রী পারাপারে কড়াকড়ি থাকলেও এখন আর তা নেই। এর ফলে যাত্রীরা ফেরীতে পারাপারের সুযোগ পেলেও গণপরিবহন বন্ধ থাকায় ভোগান্তি পোহাচ্ছেই। অনেক কষ্ট করে ভেঙ্গে ভেঙ্গে অতিরিক্ত ভাড়া দিয়ে বিকল্প যানবাহনে করে তাদেরকে গন্তব্যে যেতে হচ্ছে।  
  রাজবাড়ী পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম-বার জানান, সরকারের নির্দেশনা মোতাবেক ঈদে যাত্রীদের বাড়ী ফেরা বন্ধ করতে পুলিশের যে কড়াকড়ি ছিল সেটি এখন আর নেই। বরঞ্চ মানুষের বাড়ী যাওয়ার ক্ষেত্রে পুলিশ নিরাপত্তা দেয়াসহ সার্বিক সহায়তা করছে।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ