ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশার পুঁইজোর ফাজিল মাদ্রাসার জায়গা থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে সভা
  • মোক্তার হোসেন
  • ২০২০-১২-২৮ ১৩:৩৩:০৮
পাংশা উপজেলার পুঁইজোর বাজারে গতকাল সোমবার মাদরাসার মালিকানাধীন জায়গা থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে সাধারণ সভা অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার পাট্টা ইউপির পুঁইজোর ফাজিল মাদরাসার মালিকানাধীন প্রায় ১৪শতাংশ জমিতে অবৈধ ভাবে দোকান ঘর নির্মাণকারীদের স্থাপনা সরিয়ে নিতে গতকাল ২৮শে ডিসেম্বর সকালে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। 

  পুঁইজোর ফাজিল মাদরাসা পরিচালনা কমিটি এবং পুঁইজোর বাজার বণিক সমিতি যৌথভাবে পুঁইজোর বাজারে এ সভার আয়োজন করে।

  পাট্টা ইউপির চেয়ারম্যান আব্দুর রব(মোনা বিশ্বাস) এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শারীরিক অসুস্থতা নিয়েই প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুঁইজোর ফাজিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রবীণ নেতা হাসান আলী বিশ্বাস।

  সভায় বিশেষ অতিথি হিসেবে কালুখালীর সাওরাইল ইউপির চেয়ারম্যান শহিদুল ইসলাম আলী, মৃগী ইউপির চেয়ারম্যান মোঃ শহিদুজ্জামান সাগর মোল্লা, পাংশার মৌরাট ইউপির চেয়ারম্যান হাবিবুর রহমান প্রামানিক ও মৌরাট ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ শওকত আলী সরদার বক্তব্য রাখেন। 

  অন্যান্যের মধ্যে পুঁইজোর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক ছায়েদ আলী, মাওলানা সিদ্দিকুর রহমান, লিয়াকত আলী ও জাহাঙ্গীর হোসেন প্রমূখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন মাদরাসার উপাধ্যক্ষ মোঃ আমিরুল ইসলাম। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদরাসার অধ্যক্ষ সাঈদ আহম্মেদ।

  বক্তারাগণ আগামী বছরের পহেলা জানুয়ারীর মধ্যে মাদরাসার জায়গা থেকে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে নিতে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। সেই সাথে মাদরাসা পরিচালনায় সকলের আন্তরিক সহযোগীতা কামনা করেন তারা। সাধারণ সভায় মাদরাসা ও বণিক সমিতির নেতৃবৃন্দ এবং এলাকার কয়েকশত মানুষ উপস্থিত ছিলেন।

  অধ্যক্ষ সাঈদ আহম্মেদ জানান, অত্র এলাকার ১০ জন ব্যক্তি মাদরাসার মালিকানাধীন প্রায় ১৪ শতাংশ জায়গায় অবৈধভাবে দোকানঘর নির্মাণ করে। প্রথম দিকে স্থাপনা সরিয়ে নিতে তাদেরকে নোটিশ প্রদান করা হয়। নোটিশের প্রেক্ষিতে মমিন বিশ্বাস ও ফারুক বিশ্বাস তাদের স্থাপনা সরিয়ে নেন। কিন্তু নাসির উদ্দিন নিছাই, ডাঃ মনজু, রব্বেল হোসেন, হারুন, ওয়াহাব, আজিজ ও কাজু স্থাপনা সরিয়ে না নেওয়ায় পাট্টা ইউনিয়ন পরিষদে তাদের বিরুদ্ধে দরখাস্ত করা হয়। সেখানে সালিশী বৈঠকে কার্তিক মাসের প্রথম তারিখের মধ্যে তারা স্থাপনা সরিয়ে নিতে অঙ্গীকার করে। গত দুই মাসেও অবৈধ স্থপনা সরিয়ে না নেওয়ায় গতকাল সোমবার সাধারণ সভার আয়োজন করা হয়।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ