ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
স্বাস্থ্য বিধি না মানায় রাজবাড়ী জুট মিলকে ৫০ হাজার টাকা জরিমানা
  • আশিকুর রহমান
  • ২০২০-১২-২৮ ১৩:৩৫:৫৯
করোনাকালীন সময়ের স্বাস্থ্য বিধি না মানায় রাজবাড়ী সদর উপজেলার আলাদীপুরে অবস্থিত ‘রাজবাড়ী জুট মিল’কে গতকাল ২৮শে ডিসেম্বর দুপুরে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত -মাতৃকণ্ঠ।

করোনাকালীন সময়ের স্বাস্থ্য বিধি না মানায় রাজবাড়ী সদর উপজেলার আলাদীপুরে অবস্থিত ‘রাজবাড়ী জুট মিল’কে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

  গতকাল ২৮শে ডিসেম্বর দুপুরে রাজবাড়ী সদর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুর রহমান এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। পুলিশের একটি টিম তাকে সহযোগিতা করেন। 

  এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুর রহমান বলেন, করোনাকালীন সময়ে মিল-কারখানাগুলোতে শ্রমিকদের মাস্ক পরিধান নিশ্চিত করা, প্রবেশ পথে ও কর্মস্থলে হ্যান্ড স্যানিটাইজার রাখা, মেডিকেল টিম ও ভিজিলেন্স টিম গঠন করা, সন্দেহ ভাজনদের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা, টেম্পারেচার আর্চ বা শাওয়ার চেম্বার স্থাপন করা এবং টেস্টিং ফ্যাসিলিটিজ সৃষ্টি করাসহ সরকারী বিভিন্ন নির্দেশনা রয়েছে। রাজবাড়ী জুট মিলে সরকারী এ সকল নির্দেশনার বেশীর ভাগই মানা হচ্ছিল না। এতে শ্রমিকেদর স্বাস্থ্য ঝুঁকি বেড়ে গেছে। এ জন্য অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে মিল কর্তৃপক্ষের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সঙ্গে স্বাস্থ্য বিধি মানার সরকারী নির্দেশনা সঠিকভাবে বাস্তবায়নের নির্দেশ দেওয়া হয়েছে। 

 
পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ