ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
ঋণ খেলাপীর দায়ে পাংশায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী ওয়াজেদ আলীর মনোনয়নপত্র বাতিল
  • মোক্তার হোসেন
  • ২০২১-০১-০৩ ১৩:২৪:২৫

তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলার পাংশা পৌরসভা নির্বাচনে গতকাল ৩রা জানুয়ারী মনোনয়নপত্র যাচাই বাছাইতে ঋণ খেলাপীর দায়ে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মোঃ ওয়াজেদ আলীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা নির্বাচন অফিসার ও পাংশা পৌরসভা সাধারণ নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ মাসুদুর রহমান। 

  একই সাথে ঋণ খেলাপীর দায়ে পাংশা পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুল মোতালেব মোল্লা ও মনোনয়নপত্রে ত্রুটির কারণে ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী খোন্দকার ফরিদ উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

  জানা যায়, গতকাল রবিবার সকালে পাংশা উপজেলা পরিষদের হলরুমে পাংশা পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিনক্ষণ নির্ধারিত ছিল। 

  সকাল ১১টায় মনোনয়নপত্র যাচাই বাছাই অনুষ্ঠানে রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার ও পাংশা পৌরসভা সাধারণ নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ মাসুদুর রহমান, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী ও পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাদাত হোসেন বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পাংশার এসিল্যান্ড নুজহাত তাসনীম আওন, উপজেলা নির্বাচন অফিসার মোঃ আঃ আলীম, যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস প্রমূখ উপস্থিত ছিলেন।

  অনুষ্ঠানে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই বছাই কার্যক্রম পরিচালনা করেন রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার ও পাংশা পৌরসভা সাধারণ নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ মাসুদুর রহমান। 

  তিনি জানান, বাংলাদেশ ব্যাংকের সিআইবি ডাটাবেইজে সংরক্ষিত হালনাগাদ তথ্যের ভিত্তিতে পাংশা পৌরসভার সাধারণ নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলকারী সর্বমোট ৬১জন প্রার্থীর মধ্যে মেয়র প্রার্থী মোঃ ওয়াজেদ আলী পার্থ জুট মিলস লিমিটেডের পরিচালক হিসেবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ঢাকার উত্তরা শাখার ঋণ খেলাপী। 

  এছাড়া পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুল মোতালেব মোল্লা রূপালী ব্যাংক লিমিটেড, পাংশা শাখার ঋণ খেলাপী। ঋণ খেলাপীর কারণে তাদের এবং মনোনয়নপত্রে ত্রুটির কারণে ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী খোন্দকার ফরিদ হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

  মনোনয়নপত্র বাতিলকৃত প্রার্থীরা তিনদিনের মধ্যে জেলা প্রশাসকের কাছে আপীল করতে পারবেন বলে জানান তিনি।

  যাচাই বাছাইতে টিকে থাকা প্রার্থীরা হলেন ঃ মেয়র পদে বিএনপির মনোনীত প্রার্থী পাংশা পৌরসভা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব রইচ উদ্দিন খান, স্বতন্ত্র প্রার্থী মোঃ ইদ্রিস আলী (মনোনয়ন বাতিল হওয়া প্রার্থী ওয়াজেদ আলীর ভাই) এবং ফজলুল হক ফরহাদ (পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক)।

  সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে লাইলী বেগম, মমতাজ বেগম ও আলেয়া পারভীন, ২নং ওয়ার্ডে জেসমিন আক্তার, জোসনা বেগম, রাশিদা ইয়াসমিন ও সাবানা আক্তার, ৩নং ওয়ার্ডে সেফালী বেগম, মনোয়ারা বেগম, দুর্গা রানী পাল ও মমতাজ বেগম।

  সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে নাদের হোসেন, ছোরাফ মন্ডল, জিয়াউর রহমান, রিয়াজ উদ্দিন শেখ, মাসুম খান ও সহিদ মন্ডল, ২নং ওয়ার্ডে রবিউল ইসলাম বাবু, কায়ছার হামিদ, সাহেব আলী মন্ডল, সোহেল মাহমুদ ও এ.এম মমিনুল ইসলাম, ৩নং ওয়ার্ডে লাবলু বিশ্বাস, নাসির উদ্দিন খান ও তাজুল ইসলাম, ৪নং ওয়ার্ডে জালাল উদ্দিন, সামসুদ্দিন প্রামানিক, রাম দাস দত্ত, হাবিবুর রহমান, রাজিবুল হাসান, গোবিন্দ কুন্ডু ও জাকির হোসেন, ৫নং ওয়ার্ডে আব্দুল আলীম, তাজুল ইসলাম, আলম শেখ ও মিজানুর রহমান, ৬নং ওয়ার্ডে কে.এম শহিদুজ্জামান, কোরবান আলী চৌধুরী, শফিকুল ইসলাম, বাকি বিল্লাহ খান, রিপন খান, মেহের আলী ও বাদশা মন্ডল, ৭নং ওয়ার্ডে আবুল হোসেন শেখ, হাবিবুর রহমান, খোন্দকার মাহবুব হোসেন রিপন ও আব্দুর রাজ্জাক, ৮নং ওয়ার্ডে ওদুদ সরদার ও আল মাসুদ, ৯নং ওয়ার্ডে আব্দুল ওয়াহাব সরদার, চাঁদ আলী, মোহাম্মদ সাবু, উজ্জল কুমার প্রামানিক, ফিরোজ হোসেন ও আজগর খান।

  উল্লেখ্য, পাংশা পৌরসভার ভোটার সংখ্যা ২৪ হাজার ৩১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ১১৩ জন ও মহিলা ভোটার ১২ হাজার ২০০ জন। পুরুষের চেয়ে মহিলা ভোটার ৮৭ জন বেশি। আগামী ১০ই জানুয়ারী পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। এরপর প্রতীক বরাদ্দ শেষে আগামী ৩০শে জানুয়ারী ‘ব্যালটে পেপারে’ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 
রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ