ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী পৌরসভার ১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন করবেন নিজাম উদ্দিন
  • সুশীল দাস
  • ২০২১-০১-০৫ ১৩:২৬:১৫

আগামী ১৪ই ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য রাজবাড়ী পৌরসভা নির্বাচনের ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হচ্ছেন সমাজসেবক মোঃ নিজাম উদ্দিন নিজাম। ইতিমধ্যে তিনি যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করে মাঠে নেমে পড়েছেন। 

  রাজবাড়ী শহরের ধুঞ্চি গোদার বাজারের স্থায়ী বাসিন্দা এবং পৌরসভার ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ নিজাম উদ্দিন নিজাম একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং দীর্ঘদিন ধরে বিভিন্ন জনসেবামূলক কর্মকান্ডের সাথে জড়িত। তার পিতা মরহুম মোঃ মজিবর রহমান মন্ডল একটানা ৩৫ বছর অবিভক্ত মিজানপুর ইউনিয়ন পরিষদের বৃহত্তর ৩নং ওয়ার্ডের(বর্তমানে ৭, ৮ ও ৯) নির্বাচিত মেম্বার হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন। এছাড়া মোঃ নিজাম উদ্দিন নিজাম জাতীয় পার্টির দুর্দিনের পরীক্ষিত নেতা হিসেবে খ্যাত জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক সদ্য প্রয়াত গোলাম মোস্তফার ছোট ভাই। গোলাম মোস্তফা প্রতিষ্ঠালগ্ন থেকে জাতীয় পার্টি করার পাশাপাশি একাধিকবার দলীয় প্রার্থী হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য পদে নির্বাচন করলেও শেষ জীবনে তিনি আওয়ামী লীগকে সমর্থন করে গেছেন এবং নিজের ভাই-ভাতিজা ও সন্তানদের আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকতে উদ্বুদ্ধ করে গেছেন। মোঃ নিজাম উদ্দিন নিজামের আরেক ভাই নজরুল ইসলাম মন্টু দীর্ঘ দিন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। আরেক ভাই মেহেদী হাসান কবীর রাজবাড়ী পৌর কৃষক লীগের যুগ্ম-আহ্বায়ক। এছাড়াও পরিবারের সকলেই আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত।

  পৌর কাউন্সিলর পদে নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে মোঃ নিজাম উদ্দিন নিজাম বলেন, পারিবারিক ঐতিহ্যের ধারাবাহিকতায় আমি দীর্ঘ দিন ধরে মানুষের জন্য কাজ করে আসছি। কিন্তু একজন জনপ্রতিনিধির পক্ষে জনসেবার যে সুযোগ পাওয়া যায়- তা কোন ব্যক্তির পক্ষে সম্ভব হয় না। এ জন্যই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছি। বিগত পৌরসভা নির্বাচনেও আমি ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হয়েছিলাম। কিন্তু আমাদের দলেরই বর্তমান কাউন্সিলরকে আরেকবার সুযোগ দেয়ার জন্য সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর অনুরোধে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছিলাম। এবার শুভাকাঙ্খীদের অনুরোধ-পরামর্শ ও ওয়ার্ডবাসীর সমর্থনে প্রার্থী হয়েছি। নির্বাচিত হতে পারলে অনেকটাই অবহেলিত ১নং ওয়ার্ডের সার্বিক উন্নয়নে সচেষ্ট থাকার পাশাপাশি সরকারী সাহায্য-সহযোগিতাগুলো সঠিকভাবে দুস্থ-অসহায় মানুষের কাছে পৌঁছে দিবো। এছাড়াও দল-মত নির্বিশেষে সবার মতামত ও পরামর্শ নিয়ে ১নং ওয়ার্ডকে মাদকমুক্ত, সুন্দর-পরিচ্ছন্ন, বাসযোগ্য ওয়ার্ড হিসেবে গড়ে তুলবো। নাগরিক সুযোগ-সুবিধাগুলো নিশ্চিত করবো। আমি ১নং ওয়ার্ডবাসীর দোয়া ও সমর্থন কামনা করছি।    

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ